ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

মেসি-রোনালদোর উত্তরসূরি একঝাঁক তারকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
মেসি-রোনালদোর উত্তরসূরি একঝাঁক তারকা মেসি, এমবাপ্পে, ডেম্বেলে, নেইমার, দিবালা ও রোনালদো / ছবি:সংগৃহীত

ফুটবলের একক পুরস্কারের লড়াইটা এখনো মেসি ও রোনালদোর দখলে। গত ৯ বছর ধরে বর্ষসেরা খেতাব ভাগাভাগি করে আসছেন দু’জন। এবারও তার ব্যতিক্রম হবে না! প্রশ্ন হচ্ছে, বিশ্ব ফুটবলের দুই আইকনের উত্তরসূরি হবেন কারা? সম্ভাব্য একঝাঁক তারকার কথাই শুনিয়েছেন রোনালদো।

আরেকটি শীর্ষ অ্যাওয়ার্ড উদযাপন করছেন ক্রিস্টিয়ানো রোনালদো। লিওনেল মেসি ও জিয়ানলুইজি বুফনকে পেছনে ফেলে তৃতীয়বারের মতো উয়েফা বর্ষসেরার ট্রফি জিতে নিয়েছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার।

যিনি বর্তমানে ব্যালন ডি’অর ও ফিফা বর্ষসেরার অধিকারী। এবারও পরিষ্কার ফেভারিট সিআর সেভেন।

রোনালদোর বিশ্বাস, অনেকের মধ্যে ক্লাব সতীর্থ উদীয়মান মার্কো অ্যাসেনসিও, কাইলিয়ান এমবাপ্পে, নেইমার, দিবালা, এডেন হ্যাজার্ড তার বর্ণাঢ্য পদচিহ্ন অনুসরণ করতে পারবে এবং ওয়ার্ল্ড ফুটবলে আধিপত্য করবে।

উয়েফা বর্ষসেরার পুরস্কার নেওয়ার পর নিজের সম্ভাব্য উত্তরসূরিদের নাম বলার জন্য উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন ৩২ বছর বয়সী রোনালদো, ‘এটা খুবই ভালো প্রশ্ন। আমি কিছু চমৎকার সম্ভাবনা দেখছি। অ্যাসেনসিও, এমবাপ্পে, নেইমার, ডেম্বেলে, দিবালা, হ্যাজার্ড, রাশফোর্ড....এবং অন্যরা। পরবর্তী প্রজন্মে অন্তত দশজন খেলোয়াড়ের খুবই ভালো সম্ভাবনা রয়েছে। ’

উয়েফা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের ড্র অনুষ্ঠিত হয়েছে। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে হ্যাটট্রিক শিরোপা জয়ের মিশনে চোখ রাখছে জিনেদিন জিদানের শিষ্যরা। ‘এইচ’ গ্রুপে রিয়ালের সঙ্গী বুরুশিয়া ডর্টমুন্ড, টটেনহাম ও অ্যাপোয়েল।

২০১৭-১৮ সিজনে কোনো চমক হবে বলে বিশ্বাসী নন রোনালদো, ‘প্রতি বছর‌ই টিমগুলো একই থাকে - রিয়াল, বার্সা, বায়ার্ন, প্যারিস (পিএসজি), জুভি (জুভেন্টাস)। এ বছর আমি কোনো চমক প্রত্যাশা করছি না। এখান থেকে চারটি টিম সেমিফাইনাল খেলতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ২৫ ঘণ্টা, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।