ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

ভুটানকে ৮-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৭
ভুটানকে ৮-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ ছবি: সংগৃহীত

ফয়সাল আহমেদ ফাহিম ও মিরাজ মোল্লারা গ্রুপপর্বে ভুটানের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয় পেয়েছিল। তৃতীয় নির্ধারণী ম্যাচে সেই ভুটানকে আরেকবার উড়িয়ে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল।

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের মেগা ইভেন্টে রোববার (২৭ আগস্ট) তৃতীয় নির্ধারণী ম্যাচে বাংলাদেশ ৮-০ গোলে ভুটনাকে উড়িয়ে দিয়েছে।

কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে রোববার ম্যাচের ১৮ মিনিটে ফয়সাল আহমেদের গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

দুই মিনিট পরেই রাজা শেখ গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ২৯ মিনিটে মিরাজ মোল্লা গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। বিরতির পর নিজের দ্বিতীয় আর দলের চতুর্থ গোলটি করেন রাজা শেখ। ৫৮ মিনিটে মিরাজ মোল্লা তার জোড়া গোল পূর্ণ করেন (৫-০)। ৬৯ মিনিটে মোহাম্মদ আকাশ গোল করে ব্যবধান করেন ৬-০। ৭৯ মিনিটে ইয়াসিন আরাফাত ও ৯০ মিনিটে মো আরিফ হোসেন গোল করলে ৮-০ ব্যবধানে বাংলাদেশের জয় নিশ্চিত হয়।

এর আগে স্বাগতিক নেপালকে হারাতে পারলে ফাইনালে পৌঁছে যেত বাংলাদেশ। গতবারের চ্যাম্পিয়নরা সেটি পারেনি। সেমিফাইনালে বাংলাদেশকে ৪-২ গোলে হারায় স্বাগতিকরা।

অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে কোচ মোস্তফা আনোয়ার পারভেজের শিষ্যরা চ্যাম্পিয়নশিপ ধরে রাখার লক্ষ্য নিয়ে নেপালে যায়। গ্রুপ চ্যাম্পিয়ন হয় লাল-সবুজের দলটি। মাত্র এক মাসের অনুশীলন করে সেমি ফাইনালের ম্যাচ হারলেও নিজেদের জাত চিনিয়েছেন ফয়সাল আহমেদ ফাহিম, মিরাজরা। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন ফাহিম। সেমিতেও ম্যাচের ৭২ ও ৭৩ মিনিটে দুটি গোল করেন।

২০১৫ সালে সিলেটে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলে বাংলাদেশ-ভারত মুখোমুখি হয়েছিল ফাইনালে। টাইব্রেকারে জিতে ট্রফি ঘরে রেখেছিল বাংলাদেশের কিশোররা।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ২৫ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।