ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

ডাক্তারি পরীক্ষা সম্পন্ন বার্সার নতুন অস্ত্রের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৭
ডাক্তারি পরীক্ষা সম্পন্ন বার্সার নতুন অস্ত্রের ছবি: সংগৃহীত

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় যোগ দেওয়ার আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন ফ্রান্সের উঠতি তারকা ওসমান ডেম্বেলে। সোমবার (২৮ আগস্ট) তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। খুব শিগগিরই মেসি-সুয়ারেজদের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন তিনি।

ডাক্তারি পরীক্ষার পর ডেম্বেলে বার্সার সভাপতি জোসেপ মারিও বার্তেমেউর সঙ্গে সাক্ষাত করেন। বার্সার নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে ডেম্বেলেকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়া হবে।

সেখানে ফটোশ্যুট করার পর প্রথমবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হবেন।

ফুটবলের দলবদলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ মূল্য ১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ফরাসি এই উইঙ্গারকে দলে ভেড়ায় বার্সা। আক্রমণভাগে ব্রাজিলিয়ান তারকা নেইমারের শূন্যস্থান পূরণ করতে আরেক ব্রাজিলিয়ান তারকা কুতিনহো এবং ফরাসি তারকা ওসমান ডেম্বেলেকে পেতে পুরো ট্রান্সফার উইন্ডো-জুড়ে হন্যে হয়ে ছুটছিল কাতালানরা।  

তবে কাতালানদের একের পর এক অফার প্রত্যাখ্যান করে চরম হতাশায় ফেলছিল লিভারপুল ও বরুশিয়া ডর্টমুন্ড। কুতিনহোর জন্য বার্সার করা সর্বশেষ বিড প্রত্যাখ্যাত হলেও ডেম্বেলের ১০৫ মিলিয়নের প্রস্তাব ফেরাতে পারেনি জার্মান ক্লাব ডর্টমুন্ড। প্রাথমিক মূল্য ১০৫ মিলিয়ন হলেও ৪২ মিলিয়ন ইউরো বোনাস সহ ২০ বয়সী ফরোয়ার্ডকে দলে ভেড়াতে বার্সার খরচ দাঁড়াচ্ছে ১৪৭ মিলিয়ন ইউরো।

ডেম্বেলেকে দলে ভিড়িয়ে কাতালান শিবিরে এখন বইছে স্বস্তির হাওয়া, সেই স্বস্তি নিশ্চিত করতে ডেম্বেলের রিলিজ ক্লজ ৪০০ মিলিয়নে নিয়ে রেখেছে বার্সা। কারণ, নেইমারের মতো যেন তাকেও না হারাতে হয় পিএসজির মতো কাতারি ধনকুবের মালিকদের ক্লাবের কাছে। নেইমারের ফেলে যাওয়া ১১ নম্বর জার্সি পরেই মেসি-সুয়ারেজের সঙ্গে জুটি বাঁধবেন বার্সার আক্রমণভাগের নতুন এই সেনানী।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।