ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

নেইমারের অভাব পূরণে আসিনি: ডেম্বেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
নেইমারের অভাব পূরণে আসিনি: ডেম্বেলে ছবি: সংগৃহীত

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন ২০ বছর বয়সী ফরাসি তারকা ওসমান ডেম্বেলে। আলোচিত এই ফরোয়ার্ড নেইমারের ফেলে যাওয়া জার্সিতেই বার্সার হয়ে মাঠে নামবেন। ফরাসি এই তারকা জানিয়েছেন, নেইমারের জায়গায় আসলেও তার অভাব পূরণ করতে আসেননি।

সোমবার (২৮ আগস্ট) বার্সায় ডেম্বেলের ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। খুব শিগগিরই মেসি-সুয়ারেজদের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন তিনি।

ডাক্তারি পরীক্ষার পর ডেম্বেলে বার্সার সভাপতি জোসেপ মারিও বার্তেমেউর সঙ্গে সাক্ষাত করেন। বার্সার নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে ডেম্বেলেকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়া হয়। সেখানে ফটোশ্যুট করার পর প্রথমবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হন।

ফুটবলের দলবদলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ মূল্য ১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ফরাসি এই উইঙ্গারকে দলে ভেড়ায় বার্সা। আক্রমণভাগে ব্রাজিলিয়ান তারকা নেইমারের শূন্যস্থান পূরণ করতে আরেক ব্রাজিলিয়ান তারকা কুতিনহো এবং ফরাসি তারকা ওসমান ডেম্বেলেকে পেতে পুরো ট্রান্সফার উইন্ডো-জুড়ে হন্যে হয়ে ছুটছিল কাতালানরা।  

তবে কাতালানদের একের পর এক অফার প্রত্যাখ্যান করে চরম হতাশায় ফেলছিল লিভারপুল ও বরুশিয়া ডর্টমুন্ড। কুতিনহোর জন্য বার্সার করা সর্বশেষ বিড প্রত্যাখ্যাত হলেও ডেম্বেলের ১০৫ মিলিয়নের প্রস্তাব ফেরাতে পারেনি জার্মান ক্লাব ডর্টমুর্ড। প্রাথমিক মূল্য ১০৫ মিলিয়ন হলেও ৪২ মিলিয়ন ইউরো বোনাস সহ ২০ বয়সী ফরোয়ার্ডকে দলে ভেড়াতে বার্সার খরচ দাঁড়াচ্ছে ১৪৭ মিলিয়ন ইউরো।

ডেম্বেলেকে দলে ভিড়িয়ে কাতালান শিবিরে এখন বইছে স্বস্তির হাওয়া, সেই স্বস্তি নিশ্চিত করতে ডেম্বেলের রিলিজ ক্লজ ৪০০ মিলিয়নে নিয়ে রেখেছে বার্সা। কারণ, নেইমারের মতো যেন তাকেও না হারাতে হয় পিএসজির মতো কাতারি ধনকুবের মালিকদের ক্লাবের কাছে। নেইমারের ফেলে যাওয়া ১১ নম্বর জার্সি পরেই মেসি-সুয়ারেজের সঙ্গে জুটি বাঁধবেন বার্সার আক্রমণভাগের নতুন এই সেনানী।

ডেম্বেলে সংবাদমাধ্যমে জানান, ‘নেইমার আর আমার মধ্যে অনেক বেশি পার্থক্য। নেইমার বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। আর আমি এখনও তরুণ। আমার এখনও আরও উন্নতি করার সময় আছে। চেষ্টা করছি আরও সামনে এগিয়ে যাওয়ার। তবে, আমি এখানে নেইমারের শূন্যতা পূরণ করতে আসিনি। নেইমারের পজিশনে একজন খেলোয়াড় দরকার ছি। আমি সেই জায়গাটি পূরণে এসেছি। বার্সায় শেখার অনেক কিছুই আছে। আর সেটা শিখতেই এখানে এসেছি। ’

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।