ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

মেসিকে বিশ্বসেরা মেনেই পাশে থাকবেন ডেম্বেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
মেসিকে বিশ্বসেরা মেনেই পাশে থাকবেন ডেম্বেলে ছবি: সংগৃহীত

খুব শিগগিরই মেসি-সুয়ারেজদের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন ওসমান ডেম্বেলে। মেসির ছায়া থেকে বের হয়ে আগামীর বিশ্বসেরা হতে পিএসজিতে নাম লিখিয়েছেন নেইমার। ব্রাজিল তারকা নেইমারের ফেলে যাওয়া ১১ নম্বর জার্সি পরেই মেসি-সুয়ারেজের সঙ্গে জুটি বাঁধবেন বার্সার আক্রমণভাগের নতুন এই সেনানী।

মেসিদের ডেরায় নিজেকে আরও মেলে ধরতে চান ফরাসি এই তারকা। মেসি-সুয়ারেজদের সঙ্গে জুটি বাঁধার আগে জানিয়ে দিলেন, বিশ্বসেরা ফুটবলার মেসি, তার পাশে খেলার জন্য অস্থির হয়ে আছেন।

ডেম্বেলের ১০৫ মিলিয়নের প্রস্তাব ফেরাতে পারেনি জার্মান ক্লাব ডর্টমুর্ড। প্রাথমিক মূল্য ১০৫ মিলিয়ন হলেও ৪২ মিলিয়ন ইউরো বোনাস সহ ২০ বয়সী ফরোয়ার্ডকে দলে ভেড়াতে বার্সার খরচ দাঁড়াচ্ছে ১৪৭ মিলিয়ন ইউরো। ডেম্বেলেকে দলে ভিড়িয়ে কাতালান শিবিরে এখন বইছে স্বস্তির হাওয়া, সেই স্বস্তি নিশ্চিত করতে ডেম্বেলের রিলিজ ক্লজ ৪০০ মিলিয়নে নিয়ে রেখেছে বার্সা।  

নতুন সতীর্থদের সঙ্গে নিজেকে দ্রুতই মানিয়ে নিতে চান ডেম্বেলে। মেসি প্রসঙ্গে ফরাসি এই উঠতি তারকা জানান, ‘মেসি বিশ্বসেরা ফুটবলার। তার পাশে খেলতে পারাটা আনন্দের ও সম্মানের ব্যাপার। আমি তার কাছ থেকে আরও বেশি কিছু শিখতে চাই। ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়ের পাশে আক্রমণভাগে থাকাটা অনেক বড় ব্যাপার। তাদের পাশে খেলার জন্য তর সইছে না। ’

২০১৫ সালে ডেম্বেলে ১২ মাস আগে দেড় কোটি ইউরো ট্রান্সফার ফিতে রেন থেকে বরুশিয়ায় যোগ দিয়েছিলেন। এবার একরকম জোর করেই বার্সায় নাম লিখিয়েছেন ডেম্বেলে। বরুশিয়া তাকে অনেকটা ‘একঘরে’ করে রেখেছিল। তবে, টাকার কাছে বরুশিয়া হেরে গেলে ডেম্বেলের বার্সায় আগমণ নিশ্চিত হয়।

ডেম্বেলে যোগ করেন, ‘আমি ছোট বেলা থেকেই বার্সার হয়ে সবসময় খেলতে চেয়েছি। আমি তাদের সব ম্যাচ দেখেছি। বিশ্বের সেরা খেলোয়াড়দের নিয়ে গড়া এটা বিশ্বের সেরা ক্লাব। আমি আশা করি, নতুন ক্লাবের জার্সিতে আরও অনেক শিরোপা নিয়ে আসতে পারব। বার্সার আক্রমণভাগের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠতে চাই। ’

গত মৌসুমে বরুশিয়ার হয়ে মোট ১০টি গোল করেন ও সতীর্থদের দিয়ে ২১টি গোল করান ডেম্বেলে। জাতীয় দল ফ্রান্সের হয়ে এ পর্যন্ত সাতটি ম্যাচ খেলেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ২৯ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।