ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

নাছোড়বান্দা বার্সা, কুতিনহোকে চাই-ই চাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৭
নাছোড়বান্দা বার্সা, কুতিনহোকে চাই-ই চাই ছবি: সংগৃহীত

সামার ট্রান্সফার উইন্ডোর শেষ সময়টাতে বার্সেলোনার টার্গেট এখন লিভারপুল থেকে ফিলিপ্পে কুতিনহোকে ভাগিয়ে আনা। দলবদলের বাজার শেষ শুক্রবার (৩১ আগস্ট)। সময়ের বিপক্ষে দৌড়াচ্ছে কাতালানরা, কিন্তু চুক্তি সম্পন্নের ব্যাপারে তারা আশাবাদী।

দল বদল মৌসুম ফুরিয়ে যাওয়ার ২৪ ঘণ্টা আগে বার্সা কুতিনহোর দাম হাঁকিয়েছে ১৬০ মিলিয়ন ইউরো! এরই মধ্যে জুভেন্টাসের পাওলো দিবালা আর পিএসজির ডি মারিয়াকে দলে ভেড়ানোর আশা ছেড়ে দিয়েছে কাতালানরা।

তবে, নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর কঠিন সময় পার করা বার্সা শিবিরে এখন খানিকটা স্বস্তি বিরাজ করছে।

অনেক দর কষাকষির পর বুরুশিয়া ডর্টমুন্ড থেকে ওসমান ডেম্বেলেকে ন্যু ক্যাম্পে নিয়ে এসেছে স্প্যানিশ জায়ান্টরা। নেইমারের ১১ নম্বর জার্সিতে নিজেকে মেলে ধরার অপেক্ষায় উদীয়মান এ ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

এখন কুতিনহোকে আনতে পারলেই উচ্ছ্বাসে মাতবেন বার্সা সমর্থকরা। ব্রাজিলিয়ান প্লে-মেকার সম্প্রতি ক্লাব ছাড়ার আবেদন করলেও তা নাকচ করে দেয় লিভারপুল। তাদের অনড় অবস্থান ‘কুতিনহো নট ফর সেল’। তবে পরিস্থিতি আগের মতো নেই! অল রেডসরা নাকি ট্রান্সফারের ব্যাপারে খানিকটা নমনীয়। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্টে বলা হচ্ছে, একটা সমঝোতা হয়েছে এবং তা ঘোষণার কাছাকাছি দু’পক্ষ। কারণ দলবদলের বাজারে শেষ বলে কিছু নেই! কুতিনহোকে পাওয়ার আশা ছেড়ে দিয়েছে বার্সা এমন রিপোর্টের বিপরীত খবরও প্রকাশ পেয়েছে।

২০১৩ সালে মাত্র ৮ মিলিয়ন ইউরোতে ইন্টার মিলান থেকে কুতিনহোকে দলে ভেড়ায় লিভারপুল। একবার-দু’বার নয়, তিন-তিনবার ব্রাজিলিয়ান তারকার জন্য প্রস্তাব করেও প্রত্যাখ্যাত হয় মেসি-সুয়ারেজদের ক্লাবটি। প্রথমবার ৬৫ মিলিয়ন ইউরো প্রস্তাব করে বার্সা, দ্বিতীয়বার ৭৫ মিলিয়ন ইউরো। মন গলেনি লিভারপুলের। এরপর এক লাফে ৯০ মিলিয়ন ইউরো প্রস্তাব করে বার্সা। চার বছরের মাথায় সোনার ডিম পারা হাসে পরিণত হওয়া কুতিনহোকে তারপরও ছাড়েনি ইংলিশ ক্লাবটি। ফলে, চতুর্থবার বিড করার প্রস্তুতি নেয় বার্সা। তাতে ১৬০ মিলিয়ন ইউরো পর্যন্ত উঠার গুঞ্জন শোনা যাচ্ছে।

এদিকে, কুতিনহোর বিকল্প হিসেবে লিভারপুল মোনাকোর থমাস লেমারকে দলে ভেড়াতে যাচ্ছে। ইতোমধ্যে লিভারপুলের মেডিকেল দল মোনাকোতে পৌঁছেছে।

বাংলাদেশ সময়: ০৫৫০ ঘণ্টা, ৩১ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।