ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

ইতালির ১১ বছরের দৌড় থামালো স্পেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৭
ইতালির ১১ বছরের দৌড় থামালো স্পেন ছবি: সংগৃহীত

দীর্ঘ ১১ বছরের অপরাজেয় দৌড় থামলো ইতালির। ইউরো বা বিশ্বকাপ বাছাইয়ে দীর্ঘ সময় হারের স্বাদ পেল চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। হাইভোল্টেজ ম্যাচে স্পেনের মাঠে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছে জিয়ানলুইজি বুফনের দল।

সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটিতে প্রথমার্ধেই জোড়া গোল উপহার দেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ইস্কো। ৭৭ মিনিটে স্কোরশিটে নাম লেখান রিয়াল ছেড়ে চেলসিতে পাড়ি জমানো আলভারো মোরাতা।

পুরো ম্যাচজুড়ে গোলের জন্য হাহাকারই ফুটে ওঠে ইতালিয়ানদের চোখেমুখে।

.বাছাইপর্বের খেলায় ২০০৬ সালে সবশেষ হেরেছিল ইতালি। ফ্রান্সের কাছে ৩-১ ব্যবধানে। সেটি ছিল ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ (ইউরো) ইভেন্ট।

.দাপুটে জয়ে বিশ্বকাপের মূল পর্বের লক্ষ্যে অনেক বড় এক ধাপ অতিক্রম করেছে স্পেন। ‍সাত ম্যাচ শেষে ইতালির সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান এখন ৩ (১৯ ও ১৬)। গ্রুপপর্বে আর তিনটি করে ম্যাচ বাকি। শীর্ষস্থানধারী সরাসরি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা করে নেবে। ৯টি গ্রুপ থেকে সেরা আটটি দ্বিতীয় স্থানে দল প্লে-অফের সুযোগ পাবে।

.এদিকে, অস্ট্রিয়ার বিপক্ষে হোম ভেন্যুতে ১-০ গোলের জয় পেয়েছে গ্যারেথ বেলের ওয়েলস। সরাসরি ওয়ার্ল্ডকাপের টিকিট পেতে পিছিয়ে পড়া ওয়েলসের প্লে-অফে খেলতে হলেও দ্বিতীয় স্থানে যেতে পূর্ণ তিন পয়েন্ট খুবই গুরুত্বপূর্ণ ছিল। এখনো রিপাবলিক অব আয়ারল্যান্ডের চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে আছে তারা। সাত ম্যাচ শেষে যথাক্রমে ১৩, ১১। ‘ডি’ গ্রুপের শীর্ষে থাকা সার্বিয়ার সংগ্রহ ১৫।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, ৩ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।