ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

বিশ্বকাপের আরও কাছে ইংল্যান্ড-জার্মানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৭
বিশ্বকাপের আরও কাছে ইংল্যান্ড-জার্মানি ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিতের দ্বারপ্রান্তে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি ও ইংল্যান্ড। হোম ম্যাচে স্লোভাকিয়াকে ২-১ ব্যবধানে ইংল্যান্ড ও নরওয়েকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে জার্মানরা। অন্যদিকে, ডেনমার্কের মাঠে হারের লজ্জা (৪-০) ভুলে কাজাখাস্তানের বিপক্ষে ৩-০ গোলের দারুণ জয়ে ছন্দে ফিরেছে রবার্ট লেভানডফস্কির পোল্যান্ড।

প্রথমার্ধেই চার গোলের লিড নেয় জোয়াকিম লোর জার্মানি। মেসুত ওজিল ও জুলিয়ান ড্রাক্সলারের পর সতীর্থদের উদযাপনের মধ্যমণি বনে যান জোড়া গোলদাতা উদীয়মান তিমো ওয়ের্নার।

দ্বিতীয়ার্ধে স্কোরশিটে নাম লেখান প্রতিভাবান মিডফিল্ডার লিওন গোরেজকা ও অভিজ্ঞ ফরোয়ার্ড মারিও গোমেজ।

স্লোভাকিয়ার বিপক্ষে পিছিয়ে থেকেও পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে মিডফিল্ডার স্ত্যানিস্লাভ লাবোৎকার গোলে ৩ মিনিটেই এগিয়ে যায় ভিজিটররা। ইংলিশদের ম্যাচে ফেরান টটেনহামের এরিক ডায়ার। জয়সূচক গোল উপহার দেন ম্যানচেস্টার ইউনাইটেডের উঠতি তারকা মার্কোস রাশফোর্ড।

গ্রুপপর্বে টানা ৮ ম্যাচেই জয় পেলেও এখনো জার্মানির বিশ্বকাপ যাত্রা নিশ্চিত হয়নি। ‘সি’ গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা নর্দান আয়ারল্যান্ডের (১৯) সঙ্গে তাদের পয়েন্টের পার্থক্য ৫। আর দু’টি করে ম্যাচ বাকি।

‘এফ’ গ্রুপে পাঁচ পয়েন্টের লিড ইংল্যান্ডের। ৮ ম্যাচ শেষে সংগ্রহ ২০। দুইয়ে স্লোভাকিয়া। ‘ই’ গ্রুপে পোল্যান্ডের (১৯) ঘাড়ে নিঃশ্বাস ফেলছে মন্টেনেগ্রো ও ডেনমার্ক। সমান তিন পয়েন্টে পিছিয়ে তারা।

প্রতিটি গ্রুপে লড়ছে ছয়টি করে দল। শুধুমাত্র শীর্ষস্থানধারীরা ২০১৮ ওয়ার্ল্ডকাপে সরাসরি পা রাখবে। ৯ গ্রুপ থেকে সেরা আটটি দ্বিতীয় স্থানের টিম প্লে-অফে খেলার সুযোগ পাবে।  ইউরোপ অঞ্চল থেকে ইতোমধ্যেই দুই ম্যাচ হাতে রেখে সবার আগে বিশ্বকাপের মূল পর্বে উঠে গেছে বেলজিয়াম।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, ৫ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।