ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

আবারো হোঁচট আর্জেন্টিনার, জয়রথ থামলো ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৭
আবারো হোঁচট আর্জেন্টিনার, জয়রথ থামলো ব্রাজিলের ছবি: সংগৃহীত

সরাসরি ২০১৮ বিশ্বকাপের টিকিট পেতে অনিশ্চয়তা কাটছে না আর্জেন্টিনার। টানা তিন ম্যাচে জয়হীন লিওনেল মেসির দল। সবশেষ ঘরের মাঠেই পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ভেনেজুয়েলার বিপক্ষে ১-১ গোলে ড্রয়ের হতাশায় ডুবেছে আলবিসেলেস্তেরা। এদিকে বাছাইপর্বে ব্রাজিলের টানা ৯ ম্যাচের জয়রথ থামিয়েছে কলম্বিয়া (১-১)।

বলিভিয়ার মাঠে চিলি ১-০ ব্যবধানে হেরে যাওয়াতেই আর্জেন্টিনার রক্ষা! নইলে পঞ্চম স্থানও হারাতে হতো। হোম ভেন্যুতে আক্রমণাত্মক পারফরম্যান্স সত্ত্বেও জালের দেখা পাননি জর্জ সাম্পাওলির শিষ্যরা।

তার ওপর উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে অ্যাঙ্গেল ডি মারিয়ার হ্যামস্ট্রিং ইনজুরি। ২৫ মিনিটেই মাঠ ছাড়েন এ তারকা উইঙ্গার।

প্রথমার্ধ থাকে গোলশূন্য। দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে ভিজিটরদের লিড এনে দেন ফরোয়ার্ড জন মুরিলো। ৪ মিনিট বাদেই আত্মঘাতী গোল করে বসেন ভেনেজুয়েলা সেন্টারব্যাক রফ ফেল্টসার। সমতায় ফেরে আর্জেন্টিনা। নির্ধারিত সময়ের আগ পর্যন্ত জয়সূচক গোলের জন্য হাহাকারই ফুটে ওঠে মেসি-মাশ্চেরানোদের চোখেমুখে।

বলিভিয়ার মাঠে ২-০ গোলে হারের পর ক’দিন আগেই উরুগুয়ের বিপক্ষে গোলশূন্য ড্রয়ের হতাশায় ডোবে আর্জেন্টিনা। ঘরের মাটিতেও জয়ে ফিরতে পারলো না দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। বাছাইপর্বের বাধা অতিক্রমের শঙ্কাটাও জিইয়ে রইলো।

.কলম্বিয়ার মাঠে এগিয়ে থেকেও পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয় নেইমারের ব্রাজিলকে। সেলেকাওদের টানা ১০ ম্যাচে জয়ের ধারা বজায় রাখার লক্ষ্যটা পূরণ হলো না। প্রথমার্ধের যোগ করা সময়ে লিড এনে দেন উইলিয়ান। ৫৬ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান রাদামেল ফ্যালকাও।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের অন্যান্য ম্যাচের মধ্যে স্বাগতিক ইকুয়েডরকে ২-১ গোলে পেরু ও প্যারাগুয়ের মাঠ থেকে সমান ব্যবধানের জয় নিয়ে ফেরে উরুগুয়ে।

আর মাত্র দু’টি করে ম্যাচ বাকি। শীর্ষ চারটি দল সরাসরি বিশ্বকাপে পা রাখবে। যা আগেই নিশ্চিত করেছে ব্রাজিল। পঞ্চম স্থানধারীকে প্লে-অফের বাধা পেরোতে হবে। ১৬ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানেই আর্জেন্টিনা। ম্যাচ হেরে ছয়ে নেমে গেছে চিলি (২৩)। ২৪ পয়েন্টে পেরু চারে ও উরুগুয়ে (২৭) দুইয়ে উঠে এসেছে। ১ পয়েন্ট পিছিয়ে তিনে নেমে গেছে কলম্বিয়া (২৬)। ব্রাজিলের ১০ পয়েন্টের লিড।  

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ৬ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।