ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

স্পেনের গোল উৎসব, কষ্টের জয়ে ইতালির স্বস্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৭
স্পেনের গোল উৎসব, কষ্টের জয়ে ইতালির স্বস্তি ছবি: সংগৃহীত

লিচেনস্টেইনকে ৮-০ গোলে বিধ্বস্ত করে রাশিয়া বিশ্বকাপের টিকিট পাওয়ার দ্বারপ্রান্তে স্পেন। একই গ্রুপে ইসরাইলের বিপক্ষে ১-০ ব্যবধানের কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালি। অন্যদিকে মলদোভাকে ২-০ গোলে হারিয়ে ১৯৫৮ সালের পর প্রথমবারের মতো ওয়ার্ল্ডকাপে খেলার স্বপ্ন দেখছে গ্যারেথ বেলের ওয়েলস।

ছবি: সংগৃহীতপ্রথমার্ধেই স্বাগতিক লিচেনস্টেইনকে ম্যাচ থেকে ছিটকে দেয় স্পেন। দ্বিতীয়ার্ধে আসে আরও চারটি।

গোল উৎসবের শুরুটা করেন সার্জিও রামোস খেলা শুরুর তিন মিনিটেই। জোড়া গোল উপহার দেন আলভারো মোরাতা ও ইয়াগো আসপাস। উড়ন্ত জয়ে স্কোরশিটে নাম লেখান ইস্কো ও ডেভিড সিলভা। নির্ধারিত সময়ের এক মিনিট আগে আত্মঘাতি গোল করেন স্বাগতিক ডিফেন্ডার ম্যাক্স গোপেল।

ছবি: সংগৃহীতগ্রুপপর্বে আর দু’টি করে ম্যাচ বাকি। শুধুশাত্র শীর্ষস্থানধারীরা সরাসরি ২০১৮ ওয়ার্ল্ডকাপে পা রাখবে। ৯ গ্রুপের সেরা আটটি দ্বিতীয় স্থানের দল খেলবে প্লে-অফে।

ছবি: সংগৃহীত‘জি’ গ্রুপে ইতালির সঙ্গে তিন পয়েন্টের লিড ধরে রেখেছে স্পেন। ২২ ও ১৯। ‘ডি’ গ্রুপের দ্বিতীয় অবস্থানে থাকা ওয়েলসের সংগ্রহ ১৪। চার পয়েন্ট এগিয়ে শীর্ষে সার্বিয়া।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, ৬ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।