ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

বার্সা ছেড়ে দিল আরদা তুরানকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৭
বার্সা ছেড়ে দিল আরদা তুরানকে ছবি: সংগৃহীত

দল বদলের মার্কেটে শেষ বলে কিছুই নেই। বার্সেলোনার তারকা আরদা তুরানকে ধারে নিয়েছে তুরস্কের জায়ান্ট গ্যালাতাসারে। ইউরোপের দল বদলের সময় শেষ হলেও শুক্রবার (৮ সেপ্টেম্বর) ছিল তুর্কিদের মার্কেট ক্লজের শেষ দিন।

তুরস্ক জাতীয় দলের অ্যাটাকিং মিডফিল্ডার বার্সার আরদা তুরানকে দুই বছরের জন্য ধার করেছে চ্যাম্পিয়ন্স লিগের দল গ্যালাতাসারে।

৩০ বছর বয়সী তুরান ২০০০ থেকে ২০০৫ সাল পর্যন্ত এই গ্যালাতাসারে শৈশব কাটিয়েছেন।

২০০৪ সালে মূল দলে সুযোগ পান, খেলেছেন ১৯৭টি ম্যাচ। ২০১১ সালে স্প্যানিশ জায়ান্ট অ্যাতলেতিকো মাদ্রিদে নাম লেখান আরদা তুরান। অ্যাতলেতিকোর জার্সিতে ১৭৮ ম্যাচ খেলেছেন। ২০১৫ সালে বার্সায় নাম লিখিয়ে ক্যাম্প ন্যুতে মেসিদের সাথে যোগ দেন।

বার্সায় দুই মৌসুমে খেলেছেন ৫৫টি ম্যাচ, গোল করেছেন ১৫টি। তুরস্ক জাতীয় দলে খেলেছেন ৯৯টি ম্যাচ।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে তুরানের ধারে দুই বছরের জন্য গ্যালাতাসারে যাওয়ার খবর প্রকাশ হলেও কিছু সংবাদ মাধ্যম জানাচ্ছে, বার্সা ছেড়ে যেতে চাইছেন না তুরান। বার্সায় আরও বেশি খেলার সুযোগ চাইছেন তিনি। কিন্তু, বার্সার নতুন কোচ আরনেস্টো ভালভার্দে জানিয়েছেন, নতুন মৌসুমে তুরানকে তিনি পরিকল্পনার অংশ হিসেবে রাখেননি।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ০৮ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।