ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

নেইমার-এমবাপ্পেদের নৈপুণ্যে পিএসজির বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৭
নেইমার-এমবাপ্পেদের নৈপুণ্যে পিএসজির বড় জয় নেইমার-এমবাপ্পেদের নৈপুণ্যে পিএসজির বড় জয়-ছবি:সংগৃহীত

প্যারিস সেন্ট জার্মেইর হয়ে অভিষেকটা দারুণই হলো কিলিয়ান এমবাপ্পের। মোনাকো থেকে ধারে খেলতে আসা এ তরুণ তারকা প্রথম ম্যাচেই গোলের দেখা পেলেন। পাশাপাশি এডিনসন কাভানির জোড়া ও নেইমার-লুকাস মোউরার গোলে মেটজকে ৫-১ ব্যবধানে হারিয়েছে পিএসজি।

শুক্রবার রাতে মেটজের মাঠ স্তাদে সেইন্ট-সিমফোরিনে খেলতে যায় পিএসজি। আর দুর্দান্ত জয়ের সঙ্গে লিগ ওয়ানে প্রথম পাঁচ ম্যাচেই জয় তুলে নেয় গতবারের রানারআপরা।

এদিন ম্যাচের ৩১ মিনিটে গোল করেন উরুগুইয়ান স্ট্রাইকার কাভানি। নেইমারের অ্যাসিস্টে গোলটি পান তিনি। তবে ছয় মিনিট পরেই ম্যাচে সমতা আনে স্বাগতিকরা। দলের হয়ে গোল করেন ইমানুয়েল রিভেরি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ৫৬ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় মেটজ। এমবাপ্পেকে ফাউল করলেও সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আশুও-একাত্তো। ফলে তিন মিনিট পরেই গোল হজম করতে হয় দলটিকে। গোলটি করেন এমবাপ্পেই।

৬৯ মিনিটে গোলের দেখা পান নেইমার। রাবিয়টের সহায়তায় গোলটি করে ব্রাজিলের ট্রান্সফার রেকর্ডের মালিক। পরে ৭৫ মিনিটে এমবাপ্পের অ্যাসিস্টে নিজের জোড়া গোল পূর্ণ করেন কাভানি। এ নিয়ে মৌসুমে পাঁচ ম্যাচে সাতটি গোল করলেন তিনি।

মেটজের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মোউরা। নির্ধারিত সময়ের এক মিনিট আগে গোলটি করেন তিনি। ফলে ৫-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উনাই এমরির শিষ্যরা। আর এ জয়ের লিগের শীর্ষেই রইলো পিএসজি।

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, ০৯ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।