ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

প্রথম ম্যাচেই কঠিন লড়াইয়ে বার্সা-জুভি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭
প্রথম ম্যাচেই কঠিন লড়াইয়ে বার্সা-জুভি প্রথম ম্যাচেই কঠিন লড়াইয়ে বার্সা-জুভি-ছবি:সংগৃহীত

গত মৌসুমেই চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে হেরে বিদায় নিয়েছিলো বার্সেলোনা। তবে এবার আর এতো দূরে যেতে হচ্ছে না। ইতালিয়ান জায়ান্টদের বিপক্ষে প্রতিশোধ নিতে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই মাঠে নামছে লিওনেল মেসি-লুইস সুয়ারেজরা।

বেশ কিছুদিন হলো শুরু হয়ে গেছে ইউরোপিয়ান জমজমাট আসরগুলো। লিগের খেলার পাশাপাশি এবার মহাযজ্ঞ চ্যাম্পিয়নস লিগে মাঠে নামছে সেরা দলগুলো।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাতে বার্সেলোনা-জুভেন্টাস মাঠে নামছে। বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিট ম্যাচটি অনুষ্ঠিত হবে।

গত মৌসুমে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে জুভেন্টাসের মাঠে ৩-০ গোলে হারের পর ফিরতি লেগে নিজেদের মাঠে গোলশূন্য ড্র করে বার্সেলোনা। ফলে বিদায় নিতে হয় আসরটি থেকে।

কিন্তু আজকের ম্যাচের আগে বেশ ফুরফুরে বার্সা। লা লিগায় এবার বার্সেলোনার শুরুটা হয়েছে দুর্দান্ত। গত শনিবার মেসির হ্যাটট্রিকে এসপানিওলকে ৫-০ গোলে হারিয়েছে কাতালান ক্লাবটি। অবশ্য জুভিরাও ভালো ফর্মে রয়েছে। সেখানে মেসির দুই আর্জেন্টাইন সতীর্থ গঞ্জালেস হিগুইন ও পাওলো দিবালা লিগে আগের ম্যাচে গোল পেয়েছেন।

এই ম্যাচ মানেই আবার সামনে চলে আসে চিরপরিচিত সেই দ্বৈরথ। মেসি বনাম বুফন। ক্যাম্প ন্যু’তে যে লড়াইয়ের আগে বার্সা কোচকে তৃপ্তি দিচ্ছে তার সেরা অস্ত্রের ফর্ম। সোমবার সাংবাদিক সম্মেলনে এসপানিওলের ম্যাচের প্রসঙ্গ টেনে আর্নেস্টো ভালভার্ডে বলেন, ‘চ্যাম্পিয়নস লিগে এই রকম একটা ম্যাচে নামার আগে বড় জয়টা সব সময় আত্মবিশ্বাস বাড়ায়। মেসিও যে দারুণ ফর্মে সেটাও নিশ্চয়ই সবাই বুঝে গেছে। ’

আজ অন্য যে দলগুলো মাঠে নামছে:

বার্য়ান মিউনিখ-আন্ডারলেখ্ট
বেনফিকা-সিএকেএ মস্কো
সেল্টিক-পিএসজি
চেলসি-কোয়ারাবাগ
ম্যানচেস্টার ইউনাইটেড-বাসেল
অলিম্পিয়াকোস পাইরেয়াস-স্পোর্টিং সিপি
রোমা-অ্যাতলেটিকো মাদ্রিদ

*স্বাগতিক ক্লাবের নাম আগে।
* প্রতিটি খেলা বাংলাদেশ সময় ১২:৪৫ মিনিটে শুরু।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, ১২ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।