ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

চ্যাম্পিয়ন হতে ভারতের দিকে তাকিয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
চ্যাম্পিয়ন হতে ভারতের দিকে তাকিয়ে বাংলাদেশ ছবি:সংগৃহীত

অনূর্ধ্ব-১৮ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে জটিল সমীকরণের সামনে বাংলাদেশ। এমনটা অবশ্য হওয়ার কথা ছিল না, তবে নেপালের বিপক্ষে হেরেই শঙ্কাটা জাগে। কেননা এর আগে শক্তিশালী ভারত ও মালদ্বীপকে হারিয়ে টুর্নামেন্টের সেরা দলের তকমাটা নিজেদের দিকে নিয়েছিল লাল-সবুজের যুবারা।

বাংলাদেশ প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে পিছিয়ে পড়েও ৪-৩ গোলে জয় তুলে নেয়। পরের ম্যাচে মালদ্বীপকে ২-০ গোলে উড়িয়ে দেয়।

তবে নেপালের বিপক্ষে ভাগ্য সহায় না থাকায় দশ জনের দল নিয়ে ২-১ গোলে হেরে যায় রক্সির শিষ্যরা।

এ আসরে শ্রীলঙ্কা নিজেদের নাম আগেই প্রত্যাহার করায় মোট পাঁচ দল নিয়ে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। যেখানে লিগ পদ্ধতিতে প্রতিটি দল সবার সঙ্গে খেলবে। সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দলটি হবে চ্যাম্পিয়ন। তবে ইতোমধ্যে মালদ্বীপ আসর থেকে ছিটকে পড়ায়, বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের সমান ছয় পয়েন্ট করে জমা হয়েছে।

তাই আগামীকাল আসরের শেষ দুটি ম্যাচই বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে। প্রথম ম্যাচে বাংলাদেশ খেলবে স্বাগতিক ভুটানের বিপক্ষে। আর দ্বিতীয় ম্যাচে লড়বে ভারত ও নেপাল।

বাংলাদেশের চ্যাম্পিয়ন হতে জয় তো অবশ্যই দরকার। পাশাপাশি তাকিয়ে থাকতে হবে ভারতের জয়ের দিকে। তাহলেই শিরোপার মুকুট পড়বে বাংলাদেশের যুবারা। কেননা বাংলাদেশ ও ভারতের সমান পয়েন্ট হলেও মুখোমুখি দেখায় বাংলাদেশ এগিয়ে।

এই টুর্নামেন্টে শক্তির বিচারে ভুটান থেকে বাংলাদেশের এগিয়ে থাকারই কথা। তবে নিজেদের মাটিতে ভুটানও ছেড়ে কথা বলবে না। অন্যদিকে নেপালের বিপক্ষে ফেভারিট ভারত। তাই দুইয়ে দুইয়ে চার মিলে গেলে শিরোপা বাংলাদেশের ঘরেই আসবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।