ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

কাতার এয়ারওয়েজের সঙ্গে সম্পর্ক গুটিয়ে নিল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
কাতার এয়ারওয়েজের সঙ্গে সম্পর্ক গুটিয়ে নিল বার্সা ছবি: সংগৃহীত

বার্সেলোনার অফিসিয়াল এয়ারলাইন হিসেবে আর থাকছে না কাতার এয়ারওয়েজ। গত মার্চে চার বছরের চুক্তি নবায়নে মৌখিভাবে একটা সমঝোতা হলেও সেই অবস্থান থেকে সরে এসেছে স্প্যানিশ জায়ান্টরা। এখন তারা বিমান চলাচলে নতুন স্পন্সর খুঁজছে।

কাতার এয়ারওয়েজের সঙ্গে সম্পর্কচ্ছেদে বার্সার ইউটার্নের নেপথ্যে নেইমারের দলবদল অন্যতম কারণ হতে পারে। পিএসজির মূল স্পন্সর কাতারের প্রতিষ্ঠানটি।

যেটি ভালো চোখে দেখছে না কাতালানরা। এর আগে ‍তার্কিশ এয়ারলাইনস ছিল ক্লাবের এয়ারলাইন পার্টনার।

কাতার এয়ারওয়েজের সঙ্গে সম্পর্ক গুটিয়ে নেওয়ার আঁচটা আগেই পাওয়া গিয়েছিল! ২০১১ সাল থেকে তারা প্রধান জার্সি স্পন্সর ছিল। কিন্তু গত বছরের নভেম্বরে জাপানিজ কোম্পানি ‘রাকুটেন’ এর সঙ্গে চার বছরের চুক্তি করে বার্সা। ২০১৭-১৮ মৌসুম থেকে জার্সির সামনের বড় অংশ জুড়ে শোভা পাচ্ছে ‘রাকুটেন’।

২০১৪ সাল থেকে বার্সার অফিসিয়াল এয়ারলাইন পার্টনার ছিল কাতার এয়ারওয়েজ। ২০১০ থেকে ছিল তুরস্কের কোম্পানিটি। তাদের সঙ্গে ক্লাব কর্তৃপক্ষ আবারো জুটি বাঁধবে নাকি নতুন কাউকে বেছে নেবে সেটিই এখন দেখার বিষয়।

বর্তমানে কাতার ও আবুধাবি (ম্যানচেস্টার সিটির স্পন্সর ইতিহাদ এয়ারওয়েজ) এ দু’টি দেশ ক্লাবের স্পন্সর। ইতিহাদ বার্সাকে প্রস্তাব দিলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ২৭ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।