ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

ভুটানকে হারিয়ে শিরোপার কাছাকাছি বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
ভুটানকে হারিয়ে শিরোপার কাছাকাছি বাংলাদেশ ছবি:সংগৃহীত

জাফর ইকবালের জোড়া গোলে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নসশিপে নিজেদের শেষ ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারাল বাংলাদেশ। আর এ জয়ের ফলে শিরোপা নিশ্চিতে আরও একধাপ এগিয়ে গেল যুবারা। এবার আসরের শেষ ম্যাচে ভারত নেপালের বিপক্ষে ড্র করলেই ট্রফি উঠবে বাংলাদেশের হাতে।

ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্বক খেলতে থাকে বাংলাদেশ। তবে প্রথমার্ধ কোনো গোলের দেখা পায়নি সফরকারীরা।

 

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় বাংলাদেশ। সেই সঙ্গে ম্যাচের ৫৪ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন স্ট্রাইকার জাফর ইকবাল। আর এই তারকার আগমনে পর ম্যাচের ৮০ মিনিটে প্রথমে এগিয়ে যায় বাংলাদেশ। তিন মিনিট পর নিজের জোড়া গোল পূর্ণ করে দলের জয় নিশ্চিত করেন তিনি। তার দুটি গোলই ছিল বেশ দর্শনীয়।

জাফর আসরে ভারতের বিপক্ষে প্রথম জয়ের ম্যাচেও জোড়া গোল করেছিলেন। এছাড়া মালদ্বীপের বিপক্ষে একটি গোল করেছিলেন।

শিরোপা জিততে এবার নেপাল ও ভারত ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশকে। সেই ম্যাচে ভারত ড্র অথবা জয় পেলেই চ্যাম্পিয়নের মুকুট পড়বে বাংলাদেশ। কেননা ভারতের বিপক্ষে হেড টু হেডে এগিয়ে আছে লাল-সবুজরা।  

এর আগে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতকে ৪-৩ গোলে হারিয়ে আসরের শুভ সূচনা করেছিল বাংলাদেশ। পরের ম্যাচে মালদ্বীপকে ২-০ গোলে উড়িয়ে দেয় লাল-সবুজের যুবারা। তবে তৃতীয় ম্যাচে নেপালের বিপক্ষে ভালো খেলেও শেষ পর্যন্ত ২-১ গোলে হারে।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ২৭ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।