ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

প্রিমিয়ার লিগকে পাখির চোখ করছেন ইব্রাহিমোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৭
প্রিমিয়ার লিগকে পাখির চোখ করছেন ইব্রাহিমোভিচ ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার লক্ষ্যেই ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। হাঁটুর অপারেশনের পর পুনর্বাসন প্রক্রিয়ার শেষ ধাপে ট্রেনিং গ্রাউন্ডে পা রেখেছেন সুইডিশ আইকন।

গত আগস্টে ম্যানইউ সঙ্গে নতুন করে এক বছরের চুক্তি করেন ৩৬ বছর বয়সী ইব্রাহিমোভিচ। ইনজুরির কারণে গত এপ্রিল থেকে খেলার বাইরে তিনি।

মৌসুমের দ্বিতীয় ভাগে পুরোদমে মাঠে ফেরার কথা রয়েছে।

গত বছর পিএসজি অধ্যায়ের ইতি টেনে সাবেক কোচ হোসে মরিনহোর অধীনে খেলতে ওল্ড ট্রাফোর্ডে পাড়ি জমান ইব্রাহিমোভিচ। ট্রফিসমৃদ্ধ ক্যারিয়ারে আয়াক্স, জুভেন্টাস, বার্সেলোনা ও এসি মিলানের মতো ক্লাবের হয়ে খেলেছেন এই তারকা ফরোয়ার্ড।

ম্যানইউর হয়ে গত সিজনে কমিউনিটি শিল্ড, লিগ কাপ ও ইউরোপা লিগের শিরোপা জিতেছেন। ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে ইনজুরি আক্রান্ত হয়ে মৌসুম শেষ হয়ে যায়। পারফরম্যান্স বিবেচনায় চুক্তির মেয়াদ বাড়ানোর শর্ত থাকলেও ইব্রাহিমোভিচকে ছেড়ে দেয় ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু শেষ পর্যন্ত নিজেদের অবস্থান থেকে সরে আসে ইংলিশ জায়ান্টরা। রেড ডেভিলসদের হয়ে নিজের দ্বিতীয় চ্যালেঞ্জে ১০ নম্বর জার্সিতে নামবেন ইব্রা।

প্রিমিয়ার লিগ জয়কেই পাখির চোখ করছেন ইব্রাহিমোভিচ। ‘স্কাই স্পোর্টস’কে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘আমি যা শুরু করেছিলাম তা শেষ করার লক্ষ্য নিয়েই ফিরে এসেছি। প্রথম সিজনে সবকিছুতে নিজেকে গড়ে তুলেছি। আমরা তিনটি ট্রফি জিতেছি, এটাই আমার জন্য শেষ ছিল না যেমনটি আমি চেয়েছিলাম। কেউই এমনটি চায়নি, বিশেষ করে যেভাবে সিজনটা শেষ হয়েছে। ’

‘টার্গেট প্রিমিয়ার লিগ। এখানে শেষ করার জন্য এটাই আমার লক্ষ্য। সবকিছুই আমি প্রথম মৌসুমে শুরু করেছিলাম, দ্বিতীয়টিতে আমরা তা শেষ করবো। ’

পুরনো শিষ্যের দুর্দান্ত প্রত্যাবর্তনে আত্মবিশ্বাসী মরিনহো। বরাবরই এমন অভিমত ব্যক্ত করে আসছেন ‘স্বঘোষিত স্পেশাল ওয়ান’। এই বয়সেও যে উজ্জ্বল পারফরম্যান্স ধরে রেখে ম্যানইউ সমর্থকদের আস্থা অর্জন করেছেন এক সময়ের ‘গোলমেশিন’ জ্লাতান ইব্রাহিমোভিচ। ৯ নম্বর জার্সিতে ২০১৬-১৭ মৌসুমে সব মিলিয়ে ৪৬ ম্যাচে লক্ষ্যভেদ করেন ২৮ বার (প্রিমিয়ার লিগে ২৮ ম্যাচে ১৭)।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ২৭ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।