ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

কুতিনহোকে নিয়ে বার্সা-পিএসজির টানাটানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৭
কুতিনহোকে নিয়ে বার্সা-পিএসজির টানাটানি ছবি: সংগৃহীত

গত দলবদলের বাজারে লিভারপুলের তারকা ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার ফিলিপ্পে কুতিনহোকে আনতে ব্যর্থ চেষ্টাই করে বার্সেলোনা। তিন-তিনবার প্রস্তাব দিয়েও কোনো কাজ হয়নি। বার্সার পক্ষ থেকে বলা হয়, স্প্যানিশ ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে কুতিনহোর জন্য ২০০ মিলিয়ন ইউরো চেয়েছে লিভারপুল। এবারও চেষ্টার কোনো কমতি রাখছে না বার্সা।

দলের দুই সেরা তারকা মেসি আর সুয়ারেজও ক্লাবকে সাফ জানিয়ে দিয়েছেন, যে করেই হোক কুতিনহোকে ক্লাবে চান তারা। সমস্যা আরও বেড়েছে নেইমারের দল পিএসজি কুতিনহোকে দলে ভেড়ানোর পায়তারা করায়।

এদিকে, নেইমারের স্বদেশী কুতিনহো কি চাইছেন। স্প্যানিশ সংবাদমাধ্যমে প্রকাশিত খবর-কুতিনহো নিজে চাইছেন বার্সায় যেতে। মেসি-সুয়ারেজদের পাশে খেলতে চেয়ে লিভারপুলের ব্রাজিলিয়ান এই তারকা নেইমারের ক্লাবে যেতে আগ্রহী না। পিএসজির কাছ থেকে লোভনীয় প্রস্তাব পাওয়ার পরও তা প্রত্যাখ্যান করেছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

এদিকে, শীতকালীন ট্রান্সফারে বার্সায় নাম লেখাতে পারেন কুতিনহো। বার্সার সিইও অস্কার গ্রাউ জানিয়েছেন, আমরা প্রস্তুত কুতিনহোর জন্য। এই জানুয়ারিতে সে আমাদের ক্লাবে আসতে যাচ্ছে। জানুয়ারিতে তাকে দলে পেতে সর্বোচ্চ ১৫০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেবে বার্সা।

স্পেন ও ইংল্যান্ডের সংবাদ মাধ্যমের বরাতে জানা গেছে কুতিনহোর এজেন্টের সঙ্গে ইতোমধ্যে প্রাথমিক আলোচনা সেরেছে বার্সা। আর ফিফা গালা নাইটে লন্ডনের এক হোটেলে কুতিনহোর এজেন্ট কিয়া জুরাবচিয়ানের সঙ্গে দেখা করেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর অঁরেরো হেনরিক। তবে, কুতিনহো তার এজেন্টকে জানিয়ে রেখেছেন, পিএসজিতে যেতে চান না। তার ইচ্ছে বার্সায় যোগ দেওয়ার।

কুতিনহোর ন্যু ক্যাম্পে যোগ দেওয়ার ইচ্ছা অনেক দিনের। গ্রীষ্মের দলবদলে লিভারপুলের কাছে চিঠিও লিখেছিলেন যাতে তাকে ছেড়ে দেয় ইংলিশ ক্লাবটি। কিন্তু, লিভারপুল সাফ জানিয়ে দেয় ‘কুতিনহো নট ফর সেল’। পরে অলরেডসদের মন গললেও ২০০ মিলিয়ন ইউরো দাবী করে বসে। সবশেষ বার্সা ও পিএসজি ১৫০ মিলিয়ন ইউরো দিতে চেয়েছে। তবে, বার্সার অর্থের অঙ্কটা বেড়ে দাঁড়াতে পারে ১৬০ মিলিয়ন ইউরোতে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ২৮ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।