ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এখান থেকেই ঘুরে দাঁড়াতে পারি: জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
এখান থেকেই ঘুরে দাঁড়াতে পারি: জিদান ছবি: সংগৃহীত

জিরোনার মাঠে মৌসুমের দ্বিতীয় পরাজয় দেখলো লা লিগায় নিজেদের হারিয়ে খোঁজা রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা। বাজেভাবে সিজন শুরু হলেও হাল ছাড়ছেন না কোচ জিনেদিন জিদান। এখান থেকেই ঘুরে দাঁড়াতে আত্মবিশ্বাসী ফ্রেঞ্চ কিংবদন্তি।

রিয়ালের কোচ হিসেবে এই প্রথম সংকটময় পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন জিদান। ব্যাক-টু-ব্যাক চ্যাম্পিয়নস লিগ ও লা লিগা পুনরুদ্ধার করা লস ব্লাঙ্কসদের এবারের লিগ সিজনের শুরুটা একেবারেই হতাশাজনক।

১০ ম্যাচের মধ্যে দু’টি ড্র ও দুই ম্যাচে পরাজয় বরণ করতে হয়েছে জিদানের শিষ্যদের।

কাতালান ক্লাব জিরোনার বিপক্ষে এগিয়ে থেকেও ২-১ গোলে হারের লজ্জা নিয়ে ফেরে রিয়াল। উদ্বেগ কাজ করলেও সমর্থকদের একটি ম্যাসেজ দিয়ে শান্ত থাকতে বলেছেন জিদান। তার কথায় লা লিগা দীর্ঘ প্রতিযোগিতা এবং এখনো লম্বা সময় বাকি।

‘আমরা জানি এখান থেকে ঘুরে দাঁড়াতে পারি। সামনে ভালো দিন অপেক্ষা করছে এবং মৌসুমের সামনের সময়ে প্রতিদ্বন্দ্বিরা পয়েন্ট হারাবে। খুব শিগগির বা দেরিতে হলেও পরিস্থিতি বদলাবে। ’

‘আরও অনেক দূর যেতে হবে এবং আমি উদ্বিগ্ন নই। আমাদের মাথা উঁচু করে রাখতে হবে কারণ এটা কঠিন সময়। এখনো সুযোগ রয়েছে। তবে ভালো খেলা ও কঠোর পরিশ্রমের বিকল্প নেই। রিয়াল মাদ্রিদ সবসময় জয়ের জন্য বদ্ধপরিকর। ’-যোগ করেন জিদান।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ৩০ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।