ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জাতীয় দলে ফের উপেক্ষিত হিগুয়েইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৭
জাতীয় দলে ফের উপেক্ষিত হিগুয়েইন ছবি: সংগৃহীত

বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়া এবং নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে লিওনেল মেসির আর্জেন্টিনা। রাশিয়ার বিপক্ষে আগামী ১০ নভেম্বর মাঠে নামবে মেসি বাহিনী। আগেই দল ঘোষণা করেছিল আর্জেন্টিনা। দলের শক্তি বাড়াতে আরও একবার স্কোয়াডে যুক্ত করা হলো খেলোয়াড়।

তবে, ক্লাবের জার্সিতে দুর্দান্ত পারফর্ম করে চললেও রাশিয়া ও নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের জাতীয় দলে আগেরবারের মতো উপেক্ষিতই থাকলেন ২৯ বছর বয়সী গঞ্জালো হিগুয়েইন। এবারও জর্জ সাম্পাওলির দলে ঠাঁই হয়নি জুভেন্টাসের তারকা এই ফরোয়ার্ডের।

সাম্পাওলি দায়িত্ব নেওয়ার পর গত সেপ্টেম্বরে ব্রাজিলের বিপক্ষে খেলেছিলেন হিগুয়েইন। এরপর আর সুযোগ হয়নি আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামার।

নতুন করে সাম্পাওলি দলে ডেকেছেন ২১ বছর বয়সী উইঙ্গার ক্রিস্টিয়ান পাভনকে। বোকা জুনিয়র্সের এই উঠতি তারকা প্রথমবারের মতো আর্জেন্টিনা দলে ডাক পেয়েছেন। আর্জেন্টিনার ঘরোয়া লিগে এবার দুর্দান্ত পারফর্ম করেই মেসির দলে আসার সুযোগ পেয়েছেন পাভন। রিভারপ্লেটের মিডফিল্ডার এনজো পেরেজ আর সান লরেন্সোর ফের্নান্দো বেলুচ্চিও দলে রয়েছেন। আরও রয়েছেন পাভনের ক্লাব সতীর্থ স্ট্রাইকার দারিও বেনেদেত্তো।

বিশ্বকাপের আগে রাশিয়ার বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচ খেলার চার দিন পর বর্তমান রানার্সআপ আর্জেন্টিনা আরও একটি প্রীতি ম্যাচে অংশ নেবে। সেখানে মেসি বাহীনির প্রতিপক্ষ হিসেবে খেলবে নাইজেরিয়া।

আর্জেন্টিনা দল:
গোলকিপার:
সার্জিও রোমেরো, নাহুয়েল গুসমান, আগুস্তিন মার্চেসিন।
ডিফেন্ডার: গাব্রিয়েল মের্কাদো, ফেদেরিকো ফাসিও, হাভিয়ের মাশ্চেরানো, হেরমান পেস্সেইয়া, নিকোলাস ওতামেন্দি।
মিডফিল্ডার: এদুয়ার্দো সালভিও, এমিলিয়ানো রিগোনি, লুকাস বিগলিয়া, লিয়েন্দ্রো পারেদেস, মাতিয়াস ক্রানেভিত্তার, এভার বানেগা, মার্কোস আকুনিয়া, ক্রিস্টিয়ান পাভন, আলেহান্দ্রো গোমেস, দিয়েগো পেরোত্তি, এনজো পেরেজ, ফের্নান্দো বেলুচ্চি। ।
ফরোয়ার্ড: লিওনেল মেসি, পাওলো দিবালা, সার্জিও আগুয়েরো, ডি মারিয়া, দারিও বেনেদেত্তো ও মাউরো ইকার্দি।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, ৩ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।