ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পিএসজির গোল উৎসব, রেকর্ডবুকে কাভানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৭
পিএসজির গোল উৎসব, রেকর্ডবুকে কাভানি ছবি: সংগৃহীত

নেইমার ও ডি মারিয়াকে ছাড়াই অ্যাঁজার মাঠে গোল উৎসব করলো পিএসজি। স্বাগতিকদের ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে উনাই এমেরির শিষ্যরা। ফ্রেঞ্চ লিগে (লিগ ওয়ান) গোলের সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করে রেকর্ডবুকে নাম লিখিয়েছেন এডিনসন কাভানি।

বিগত ২০ বছরে তৃতীয় খেলোয়াড় হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচটি লিগের দু’টিতে একশ’র বেশি গোল করার কীর্তি গড়েন কাভানি। ২০১৩ সালে প্যারিসে পাড়ি জমানোর আগে ইতালিয়ান লিগ (সিরি আ) ক্যারিয়ারে পালের্মোর ও নাপোলির জার্সিতে ১১২টি গোল করেন ত্রিশ বছর বয়সী এই উরুগুইয়ান স্ট্রাইকার।

কাভানির আগে এমন মর্যাদাপূর্ণ তালিকায় প্রবেশ করেন গঞ্জালো হিগুয়েইন ও জ্লাতান ইব্রাহিমোভিচ। পিএসজিতে কাভানির লিগ গোল সংখ্যা এখন ১৪৪ ম্যাচে ১০১।

উড়ন্ত জয়ে জোড়া গোল উপহার দেন কাভানি ও কাইলিয়ান এমবাপ্পে। ৩০ মিনিটের মাথায় মাইলফলক ছোঁয়া ‘গোলের সেঞ্চুরি’তে সতীর্থদের উদযাপনের মধ্যমণি বনে যান কাভানি। ততক্ষণে ৩-০ তে লিড নেয় ভিজিটররা।

ছবি: সংগৃহীতখেলা শুরুর পাঁচ মিনিটেই পিএসজিতে এগিয়ে দেন উঠতি ফ্রেঞ্চ ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপ্পে। ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন জার্মান উইঙ্গার জুলিয়ান ড্রাক্সলার। দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে কাভানি ও নির্ধারিত সময়ের ছয় মিনিট আগে জোড়া গোল আদায় করে নেন ১৮ বছর বয়সী এমবাপ্পে।

ক’দিন আগে চ্যাম্পিয়নস লিগে আন্ডারলেখটের বিপক্ষে ৫-০ গোলে জেতা গ্রুপ পর্বের ম্যাচটিতে আঘাত পাওয়ায় বিশ্রামে থাকেন নেইমার। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার কারণে খেলতে পারেননি ডি মারিয়া ও ডিফেন্ডার মার্কুইনহোস।

শিরোপা পুনরুদ্ধারের মিশনে দুর্দান্ত গতিতে ছুটছে পিএসজি। ১২ ম্যাচে তাদের সংগ্রহ ৩২। এক ম্যাচ কম খেলে ৭ পয়েন্ট পিছিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোনাকো।  

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, ৫ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।