ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সেরা ফুটবল সেলফিতে বিশ্বকাপ জয়ীরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
সেরা ফুটবল সেলফিতে বিশ্বকাপ জয়ীরা বাঁ থেকে কাকা,দেল পিয়েরো,আলোনসো ও জিদান-ছবি:সংগৃহীত

ফুটবল বা ফুটবলারের সেরা সেলফি কোনটি? এটি নিয়ে অনেক অালোচনা হতে পারে। তবে ব্রাজিলিয়ান তারকা কাকা বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে যে ছবি পোস্ট করলেন, তা সেরাই বলতে হবে। কেননা এখানে ছিলেন চারটি ভিন্ন দেশের চার বিশ্বকাপ জয়ী কিংবদন্তি।

এসি মিলান ও রিয়াল মাদ্রিদের সাবেক মিডফিল্ডার কাকার পোস্ট করা ছবিটিতে ২০১৮ বিশ্বকাপের স্বাগতিক দেশ রাশিয়ার রাজধানী মস্কোতে তিনি সহ দেখা যায়, ইতালির আলেসান্দ্রো দেল পিয়েরো, স্পেনের জাভি আলোনসো ও ফ্রান্সের জিনেদিন জিদানকে।

এরা সবাই নিজ দেশের হয়ে বিশ্বকাপ ঘরে তুলেছেন।

ফ্রান্সকে ১৯৯৮ বিশ্বকাপ জেতান সে সময় দলটির অধিনায়ক জিদান। এক সময় রিয়ালের হয়ে খেলা এ তারকা বর্তমানে দলটির কোচের দায়িত্বে আছেন। কাকা ব্রাজিলের হয়ে ২০০২ বিশ্বকাপ জিতেছেন।

২০০৬ সালে ইতালির চতুর্থ বিশ্বকাপ জেতাতে দুর্দান্ত ভূমিকা রাখেন দেল পিয়েরো। আর ২০১০ সালে স্পেনের প্রথম বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন আলোনসো।

জাতীয় দলের হয়ে বর্ণাঢ্য ক্যারিয়ারে এ চারজন মিলে মোট ৪০৫টি ম্যাচ খেলেছেন। তাদের মাঝে দুটি ব্যালন ডি’অর রয়েছে। আছে চারটি ফিফা বর্ষসেরার পুরস্কার। চারজন মিলে ক্লাবের হয়ে তিনটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও পাঁচটি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন।

কাক ছাড়া অন্য তিনজনই পেশাদারি ফুটবলকে বিদায় জানিয়েছেন। ব্রাজিল তারকাও এ মৌসুম শেষে বুট জোড়া তুলে রাখবেন বলে ঘোষণা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, ১০ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।