ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পর্তুগালের বড় জয়, ইংল্যান্ড-জার্মান ম্যাচ ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
পর্তুগালের বড় জয়, ইংল্যান্ড-জার্মান ম্যাচ ড্র ছবি:সংগৃহীত

২০১৮ রাশিয়া বিশ্বকাপে ইতোমধ্যে সুযোগ পাওয়া দলগুলো নিজেদের প্রস্তুতি নেমে পড়েছে। এরই ধারাবাহিকতায় এশিয়া অঞ্চল থেকে দীর্ঘ দিন পর বিশ্বকাপে সুযোগ পাওয়া সৌদি আরবের বিপক্ষে মাঠে নেমেছিলো ইউরোপের শক্তিশালী দল পর্তুগাল। তবে প্রীতি ম্যাচটিতে ৩-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে ফার্নান্দো সান্তোসের দল।

এদিন ঘরের মাঠ স্তাদিও মিউনিসিপাল দো ফন্তেলোতে সৌদিকে আতিথিয়েতা জানায় পর্তুগাল। তবে বিশ্রামের কারণে ছিলেন না দলের নিয়মিত অধিনায়ক ও সেরা স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো।

কিন্তু ম্যাচে রোনালদো না থাকার প্রভাব পড়েনি। খেলার ৩২ মিনিটে মিডফিল্ডার ম্যানুয়েল ফার্নান্দেস দলকে এগিয়ে দেন। দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটে দ্বিতীয় গোলটি করেন তরুণ স্ট্রাইকার গনজালো গুয়েদেস। আর ইনজুরি সময়ে তৃতীয় গোলটি করেন জোয়াও মারিও।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল।

এদিকে আরেক প্রীতি ম্যাচে লন্ডনের ওয়েম্বলিতে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে আতিথিয়েতা জানায় ইংল্যান্ড। কিন্তু ম্যাচটি গোলশূন্য ড্র হয়। আরেক ম্যাচে উরুগুয়ে ও পোল্যান্ডের মধ্যকার খেলাটিও গোলশূন্য ড্র হয়। তবে শক্তিশালী বেলজিয়ামকে তাদেরই মাঠে ৩-৩ গোলে রুখে দিয়েছে মেক্সিকো।

বাংলাদেশ সময়: ০৯২১ ঘণ্টা, ১১ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।