ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের হলুদ কার্ডে অখুশি কোচ তিতে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
নেইমারের হলুদ কার্ডে অখুশি কোচ তিতে ছবি:সংগৃহীত

২০১৮ রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতির শুরুটা ভালোই হলো ব্রাজিলের। এশিয়ার শক্তিশালী দল জাপানকে ৩-১ গোলে হারিয়েছে দলটি। এ ম্যাচে পেনাল্টি থেকে একটি গোল করার পাশাপাশি আরেকটি গোলে সহায়তা করেন দলের সেরা তারকা নেইমার। তবে আরেকটি পেনাল্টি থেকে গোল বঞ্চিত হন তিনি।

পাশাপাশি ম্যাচের দ্বিতীয়ার্ধে হলুদ কার্ড দেখেন প্যারিস সেন্ট জার্মের স্ট্রাইকার নেইমার। দলের হয়ে অন্য দুটি গোল করেন মার্সেলো ও গ্যাব্রিয়েল জেসুস।

ফ্রান্সের লিলেতে গতকালের এ ম্যাচে খেলার দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে নেইমারের সঙ্গে সংঘর্ষ হয় জাপানের ইয়োসুকে ইদেগুচির। রেফারি কী ঘটেছিল তা জানতে চান ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির কাছে। তিনি পুরো ঘটনা খতিয়ে দেখে জানান, নেইমার কনুই মেরেছেন ইদেগুচিকে।  

এর পরেই রেফারি হলুদ কার্ড দেখান সাবেক বার্সেলোনা তারকা নেইমারকে। কিছুক্ষণ পরেই ব্রাজিল কোচ তিতে নেমারকে তুলে মাঠে নামান শাখতার দনেস্ক এর স্ট্রাইকার টাইসনকে।
  
এদিকে নেইমার হলুদ কার্ড দেখায় ব্রাজিল কোচ যে খুশি হননি ম্যাচে শেষে তা ধরা পড়েছে তিতের প্রতিক্রিয়ায়। এ প্রসঙ্গে কোচ তিতে বলেন, ‘বিশ্বকাপের ম্যাচ কল্পনা করে এই প্রীতি ম্যাচগুলোয় নামছি। এটা পরীক্ষা নয়। প্রস্তুতি চলছে। এখানে ফুটবলারদের পারফরম্যান্সটাই গুরুত্বপূর্ণ। তবে হলুদ কার্ডের ফাঁদে পড়ার প্রবণতাও বন্ধ করতে হবে। ভবিষ্যতে এর মাশুল গুণতে চাই না। ’

আগামী ১৪ নভেম্বর নিজেদের পরবর্তী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে সেলেকাওরা।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, ১১ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।