ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

তবে কি সত্যিই রিয়াল ছাড়ছেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
তবে কি সত্যিই রিয়াল ছাড়ছেন রোনালদো! ছবি: সংগৃহীত

বার্সার আর্জেন্টাইন আইকন লিওনেল মেসি, পিএসজির ব্রাজিল তারকা নেইমারের পর রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদোর বিরুদ্ধে স্পেনে কর ফাঁকির অভিযোগ উঠেছিল। তাতে ঝামেলা পোহাতে হয় তিন তারকাকেই। এক সময় ত্যক্ত-বিরক্ত হয়ে গত গ্রীষ্মে রিয়াল মাদ্রিদ ছাড়ার হুমকি দেন সিআর সেভেন খ্যাত রোনালদো।

তবে, রিয়াল ছাড়ার হুমকিতে রোনালদো আরও একটি বিষয় ভেবে রেখেছিলেন। তার সাবেক ক্লাব ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড তাকে দলে টানতে চেয়েছিল।

পরে ম্যানইউ রোনালদোকে নিয়ে আগ্রহ না দেখানোও পর্তুগিজ তারকার হুমকি-ধামকি ভাটা পড়ে। তবে, রোনালদো সেবার স্পষ্ট করে দিয়ে বলেছিলেন, ‘রিয়ালে আমি সুখী নই। বিশেষ করে বেতন-ভাতাদি নিয়ে। ’

নতুন করে রিয়ালের সঙ্গে আর চুক্তি বাড়ানোর ইচ্ছে নেই রোনালদোর। তবে কি রিয়াল ছাড়ছেন পর্তুগিজ আইকন? সম্ভাবনাটা কিন্তু একদম উড়িয়ে দেওয়া যাচ্ছে না। লা লিগার বিশেষজ্ঞ গুইলেইম বালাগু জানিয়েছেন, ‘রোনালদো রিয়ালে সত্যি সুখী না। সে ইতোমধ্যে ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজকে ক্লাব ছাড়ার বিষয়টি জানিয়েছে। ৩২ বছর বয়সী রোনালদো মনে করছে, রিয়াল তাকে আর আগের মতো ভালোবাসে না। সে বুঝতে পেরেছে স্প্যানিশ ক্লাবটি তাকে আগের মতো আগলে রাখতেও চাইছে না। ’

বালাগু আরও যোগ করেন, ‘কিন্তু রিয়াল প্রেসিডেন্ট পেরেজ সাফ জানিয়ে দিয়েছেন ক্লাব ছেড়ে কোথাও যাবে না রোনালদো। গত ১২ মাসে খেলোয়াড়দের কোনো বেতন নিয়ে সমস্যা নেই। তেমনি গত ১২ মাসে খেলোয়াড়দের জন্য নতুন কোনো প্রস্তাবও ছিল না। রিয়ালের সঙ্গে গত বছরই নতুন চুক্তি করেছে রোনালদো। ২০২১ সাল পর্যন্ত এখানে থাকার ব্যাপারে সম্মত হয়েছে। কিন্তু, এটাও সত্য যে চুক্তির শর্তাবলি দেখে রোনালদো খুশি হতে পারেনি। ’

এদিকে, স্পেনের খেলাধুলাবিষয়ক টিভি অনুষ্ঠান ‘এল চিরিনগুইতো’র সহযোগী এদু আগুয়েরোর জোর দাবি, রোনালদো এবারের মৌসুম শেষে রিয়াল ছাড়তে চাইছেন। আগুয়েরোর দাবি, আগামী বছরের ৩০ জুন রিয়ালের সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ করতে চান রোনালদো। ক্লাব তাকে সঠিকভাবে মূল্যায়ন না করে উল্টো কিলিয়ান এমবাপ্পে, অ্যান্তোনিও গ্রিজম্যানসহ আরও কয়েকজন তরুণ খেলোয়াড়কে রিয়াল অনেক দাম দিয়ে কেনার চেষ্টায় মনঃক্ষুণ্ন হয়েছেন পর্তুগিজ তারকা।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, রাশিয়ায় কনফেডারেশন কাপে পর্তুগালের প্রস্তুতি ক্যাম্পে সতীর্থদের রিয়াল ছাড়ার কথা জানান রোনালদো।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ২১ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।