ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অ্যাপোয়েলকে উড়িয়ে শেষ ষোলোতে রিয়াল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
অ্যাপোয়েলকে উড়িয়ে শেষ ষোলোতে রিয়াল সংগৃহীত ছবি

ঢাকা: ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেঞ্জেমার জোড়া গোলে অ্যাপোয়েল নিকোশিয়াকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বে জায়গা করে নিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

চ্যাম্পিয়নস লিগে রিয়ালকে শেষ ষোলতে পৌঁছে দেয়ার দিন নিজ গোলের নতুন রেকর্ডও গড়লেন হোয়াইটদের পর্তুগিজ উইঙ্গার রোনালদো। চ্যাম্পিয়নস লিগে ২০১৫ পঞ্জিকাবর্ষে ১৬টি গোল করেছিলেন এই পর্তূগিজ উইঙ্গার।

যা ছুঁয়ে ফেলেছেন বিগত ১১ মাসেই।
 
প্রথম খেলোয়াড় হিসেবে ১৭টি গোলের দৃষ্টান্ত স্থাপন করতে তার প্রয়োজন ছিলো মাত্র ১টি গোলের। অ্যাপোয়েল নিকোশিয়ার বিপক্ষে ম্যাচে সেটিতো করলেনই জোড়া গোলের সুবাদে সংখ্যাটি গিয়ে দাঁড়ালো ১৮তে।
 
এরআগে মঙ্গলবার (২১ নভেম্বর) নিকোশিয়ায় গেল চার ম্যাচ ছন্দহীনতায় থাকা রিয়ালেরে প্রথম গোলটি আসে ম্যাচের ২৩ মিনিটে। লুকা মদ্রিচের ভলিতে ১-০ তে এগিয়ে যায় কোচ জিদানের শিষ্যরা।
 
৩৯ মিনিটে টনি ক্রুসের লম্বা পাস থেকে আসা বলটি ডি-বক্সের ভেতরে ঢুকে জালে বল জড়ান করিম বেনজেমা। এর ঠিক দুই মিনিট পরেই কর্নার থেকে রাফায়েল ভারানোর মাথা ছুঁয়ে আসা বলটি আলতো ছোঁয়ায়  ঠেলে দিয়ে রিয়ালকে ৩-০তে এগিয়ে দেন নাচো ফের্নান্দেস।
 
বিরতির আগে অতিরিক্ত সময়ে রোনালদোর পাস থেকে নিজের দ্বিতীয় গোলটি করে অ্যাপোয়েলকে ম্যাচ থেকে ছিটকে দেন করিম বেনজেমা।
 
বিরতের পরের গল্প শুধুই রোনালদো’র। ৪৯ মিনিটে মার্সেলোর ক্রস থেকে হেড করে চ্যাম্পিয়নস লিগে ১৭ গোলের নতুন রেকর্ড গড়েন সিআর সেভেন।
 
এর ছয় মিনিট পরে আবার অ্যাপোয়েল জালে বল জড়িয়ে রিয়ালকে ৬-০ গোলের বড় ব্যবধানে জয় এনে দিয়ে মাঠ ছাড়েন পাঁচবারের এই বর্ষসেরা ফুটবলার।
 
বাংলাদেশ সময়: ০৫১০ ঘণ্টা, ২২ নভেম্বর ২০১৭
এইচএল    
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad