ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির চ্যাম্পিয়নস লিগ সেরা সিটি-পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
মেসির চ্যাম্পিয়নস লিগ সেরা সিটি-পিএসজি ছবি:সংগৃহীত

এবারের উয়েফা চ্যাম্পিয়নস লিগে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটি ও ফ্রেঞ্চ লিগ ওয়ানের দল প্যারিস সেন্ট জার্মেই সবচেয়ে শক্তিশালী দল। আর শিরোপা জিততেও দল দুটি ফেভারিট। এমনটিই মনে করেন বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি।

বার্সায় মেসির সাবেক কোচ পেপ গার্দিওলা বর্তমানে সিটির দায়িত্বে আছেন। ৩৪ পয়েন্ট নিয়ে দলটি এখন প্রিমিয়ার লিগের শীর্ষ দল।

দ্বিতীয়স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড আট পয়েন্ট পেছনে। অন্যদিকে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে এখনো কোনো ম্যাচ হারেনি সিটিজেনরা।

ইউরোপ সেরার আসরে পিএসজিও পাঁচ ম্যাচের পাঁচটিতে জয় তুলে নিয়েছে। পাশাপাশি লিগ ওয়ানে শীর্ষে রয়েছে নেইমার, এডিনসন কাভানি ও কিলিয়ান এমবাপ্পেদের নিয়ে আক্রমণ সাজানো দলটি।

মেসি বিশ্বাস করেন, বার্সার চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিততে বড় বাধা হতে পারে সিটি ও পিএসজি, ‘পিএসজির সঙ্গে সিটি এই মৌসুমে সবচেয়ে শক্তিশালী দল। এখন পর্যন্ত তারা নিজেদের ফেভারিট হিসেবে প্রমাণ করেছে। তবে এটা দীর্ঘ ও কঠিন একটি প্রতিযোগিতা। ’

এদিকে নিজেদের অবস্থানেও শক্ত রয়েছে কাতালান ক্লাব বার্সা। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ থেকে ১০ পয়েন্ট এগিয়ে স্প্যানিশ ঘরোয় লিগে শীর্ষে মেসিরা। জিনেদিন জিদানের রিয়াল শেষ পাঁচ ম্যাচের দুটিতে জয় পেয়েছে। তবে মেসি মনে করেন প্রতিদ্বন্দ্বীরা খুব দ্রুতই লিগ ও চ্যাম্পিয়নস লিগে ফিরবে।

শুক্রবার ক্রিস্টিয়ানো রোনালদোর পর চতুর্থবারের মতো ‘গোল্ডেন সু’ ট্রফি নিজের করে নিলেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তার হাতে বার্সেলোনায় আনুষ্ঠানিকভাবে তুলে দেওয়া হয়েছে ইউরোপের শীর্ষ গোলদাতার এই পুরস্কার। দীর্ঘ বিরতির পর এই পুরস্কার জিতলেন আর্জেন্টাইন দলপতি। গতবার লা লিগায় ৩৭ গোল করে ৭৪ পয়েন্ট নিয়ে মেসি ছিলেন ইউরোপের সেরা গোলদাতা।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, ২৫ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।