ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

বার্সা ভক্তদের সুখবর, ফিরছেন ডেম্বেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
বার্সা ভক্তদের সুখবর, ফিরছেন ডেম্বেলে ছবি: সংগৃহীত

বার্সেলোনা ভক্তদের জন্য সুখবর। চোট আর অস্ত্রোপচারের ধকল কাটিয়ে দুই সপ্তাহের মধ্যে পুরোদমে অনুশীলনে ফেরার আশা ক্লাবের নতুন রিক্রুট উসমান ডেম্বেলের। বার্সার জার্সিতে মাত্র তিনটি ম্যাচ খেলার পরেই চোট সমস্যায় ছিটকে যান বরুশিয়া ডর্টমুন্ড থেকে আসা ফরাসি তারকা স্ট্রাইকার ডেম্বেলে।

বিশেষজ্ঞদের একাংশের ধারণা, হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েই তিনি বার্সায় এসেছিলেন। গত সেপ্টেম্বরে বাঁ উরুর ফেমোরাল বাইসেপের টেন্ডন ছিড়ে মাঠের বাইরে ছিটকে পড়েন।

এবার সুখবর জানালেন কাতালানদের নতুন এই ‘অস্ত্র’।

বার্সা ক্যারিয়ারের শুরুতেই ইনজুরির শিকার হন ২০ বছর বয়সী ডেম্বেলে। অস্ত্রোপচারের পর সম্প্রতি এই তরুণ তারকা তার সাবেক ক্লাব রেনে বেড়াতে গিয়েছিলেন। সেখানে নিজের ফেরা প্রসঙ্গে তিনি জানান, ‘খুব শিগগিরই মাঠে অনুশীলনে নামবো। সেটা হয়তো আরও দুই সপ্তাহ লাগবে। এরপর আমি মূল দলের সঙ্গে অনুশীলন করব। ’

আগামী জানুয়ারিতে ডেম্বেলেকে মাঠে পাওয়ার কথা থাকলেও ২২ ডিসেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোতেই বার্সার জার্সিতে দেখা যেতে পারে ফরাসি এই তরুণ তারকাকে। গত সেপ্টেম্বরে গেটাফের বিপক্ষে দলের ২-১ গোলে জয়ের ম্যাচে প্রথমার্ধেই (২৯ মিনিট) হ্যামস্ট্রিংয়ে মারাত্মক চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন ডেম্বেলে। তখনই বার্সা শিবিরে শঙ্কা ঘিরে ধরে। সেটি যে এতোটা মারাত্মক হবে তা হয়তো কল্পনাও করেননি সমর্থকরা। দীর্ঘ ইনজুরির কারণে লা লিগা সূচির প্রথম কয়েক রাউন্ডের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বও মিস করেন ডেম্বেলে। তার অনুপস্থিতে আক্রমণভাগে ২৩ বছর বয়সী জেরার্ড দেউলেফেউকে দিয়ে চালিয়ে দিলেও বার্সার শঙ্কা দূর হচ্ছিলো না।

.অস্ত্রোপচারের জন্য বার্সেলোনা থেকে ফিনল্যান্ডে উড়ে যান ডেম্বেলে। চিকিৎসকদের ধারণা ছিল, পরের চার মাস তাকে মাঠের বাইরে থাকতে হবে। ডেম্বেলের সঙ্গে ফিনল্যান্ডে যান বার্সেলোনার দুই প্রতিনিধি। তারা জানিয়েছেন, প্রায় ৪৯ দিন পর নিজের দুই পায়ে বুট গলিয়েছেন ডেম্বেলে।

এদিকে, আগামী ২২ ডিসেম্বর এল ক্লাসিকোতে মাঠে নামবে বার্সা-রিয়াল। আর সেই ম্যাচে মাঠে নামার জন্য আর কয়দিন পর থেকেই নিজেকে অনুশীলনে প্রস্তুত করবেন ডেম্বেলে। লা লিগায় ভালেন্সিয়ার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে শীর্ষে আছে বার্সা। এক ম্যাচ হাতে রেখে এরই মধ্যে নিশ্চিত করেছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, ২৮ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।