ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ফুটবল

‘যোদ্ধা’ মানসিকতাই ফিরিয়ে আনবে বুফনকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
‘যোদ্ধা’ মানসিকতাই ফিরিয়ে আনবে বুফনকে ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে উঠতে না পারার যন্ত্রণা সহ্য করে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন ইতালির কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। সুইডেনের কাছে প্লে অফে হেরে বিশ্বকাপে খেলার স্বপ্ন ভেঙে যায় ইতালির। ১৯৫৮ সালের পর এই প্রথমবার বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

মাত্র দুই সপ্তাহ আগেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলা বুফন আবারও জাতীয় দলের জার্সি গায়ে তুলতে পারেন। ফের জাতীয় দলে ফেরার ইঙ্গিত দিয়েছেন ইতালিয়ান জায়ান্ট ক্লাব জুভেন্টাসে খেলা বিশ্বকাপজয়ী এই গোলরক্ষক।

অবসর ঘোষণার দুই সপ্তাহ কাটতে না কাটতেই ৩৯ বছর বয়সী বুফন জানান, ‘আমি জাতীয় দল থেকে একটা বিরতি নিয়েছি। জুভেন্টাস ও জাতীয় দলের জন্য আমি সব সময়ই নিজেকে একজন যোদ্ধা মনে করে এসেছি। আমার বয়স যখন ৬০ বছর হবে, তখনও আমি তাদের কোনো ডাক উপেক্ষা করতে পারব না। কারণ, আমি নিজের ভেতর জাতীয়তাবোধকে ধারণ করি। ’

ইতালি বিশ্বকাপে উঠতে না পারায় দলটির কোচ জিয়ান পিইরো ভেঞ্চুরা পদত্যাগ করেন। তবে এই ব্যর্থতায় ইতালিয়ান কোচের কোনো দায় দেখছেন না বুফন।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ২৮ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa