ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

ফুটবল

সাফ শিরোপা লড়াইয়ে নামছে লাল-সবুজের কিশোরীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
সাফ শিরোপা লড়াইয়ে নামছে লাল-সবুজের কিশোরীরা বাংলাদেশের কিশোরী ফুটবলাররা ; ফাইল ফটো

ঢাকা: সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালের মহারণে মাঠে নামছে বাংলাদেশ ও ভারতের কিশোরীরা। রোববার (২৪ ডিসেম্বর) বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে উত্তাপ ছড়ানো ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

শিরোপা নির্ধারণী ম্যাচে প্রতিপক্ষ হিসেবে মারিয়া, মনিকারা যে ভারতকে মোকাবেলা করবেন সেই ভারতকেই সবশেষ ম্যাচে তারা হারিয়ে দিয়েছেন ৩-০ গোলের ব্যবধানে।

শুধু ভারতই কেন? লাল-সবুজের অদম্য এই দলটির সামনে কল্কে পায়নি নেপাল এবং ভুটানের কিশোরীরাও।

তিন ম্যাচেই ছিল স্বাগতিকদের বীরত্ব গাঁথা। টুর্নামেন্টে মোট ১২টি গোল করেছে কোচ গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা। বিনিময়ে হজম করতে হয়নি একটি গোলও।

পক্ষান্তরে ভারত বাংলাদেশের চাইতে একটি গোল বেশি (১৩) করলেও হজম করেছে ৩টি। তাই আপাত দৃষ্টিতে সার্বিক বিবেচনায় এগিয়ে স্বাগতিকরাই। তাই বলে প্রতিপক্ষকে তারা অবজ্ঞা করছেন না বলে জানালেন কোচ গোলাম রব্বানি ছোটন।

‘তিনটা ম্যাচ তারা ভালো খেলেই জয় লাভ করেছে। তবে ফাইনাল অন্যরকম একটা ম্যাচ। প্রতিপক্ষ দক্ষিণ এশিয়া সবসময়ের ফেভারিট। তাদের হালকাভাবে নেওয়ার কিছু নেই। আশা করি, ফাইনালেও মেয়েরা সেরাটা দিয়ে দেশবাসীকে খুশি করবে। ’

হুমকি দিয়ে রেখেছেন ভারতের কোচ রকিও। লিগ ম্যাচে তার শিষ্যারা বাংলাদেশের কাছে হেরে গেলেও ফাইনালের মহারণে আক্রমণাত্মক ফুটবল খেলে সেই হারের ক্ষতে তারা প্রলেপ দেবে বিশ্বাস তার।

মেয়েদের ওপর চাপ বলে কিছু নেই। আগের ম্যাচেও বলেছি, মাঠে যাও এবং অলআউট খেলো এবং ম্যাচটা উপভোগ করো। এই ম্যাচেও তারা একই মন্ত্র নিয়ে নামবে।    

এবার দেখার অপেক্ষা শিরোপা জয়ের শেষ হাসি কারা হাসে।

বাংলাদেশ সময়: ০০৪৩ ঘণ্টা, ২৪ ডিসেম্বর, ২০১৭
এইচএল/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa