ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

কুতিনহোকে বার্সায় চান না মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
কুতিনহোকে বার্সায় চান না মেসি ছবি: সংগৃহীত

নেইমারকে হারিয়ে গত সামারে আরেক ব্রাজিলিয়ান তারকাকে ভাগিয়ে আনতে উঠেপড়েই লেগেছিল বার্সেলোনা। জানুয়ারির ট্রান্সফার উইন্ডো সামনে রেখে আবারো মাঠে নামতে প্রস্তুত স্প্যানিশ জায়ান্টরা। কিন্তু লিভারপুল থেকে ফিলিপ্পে কুতিনহোর সাইনিং চান না স্বয়ং বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি!

বোমা ফাটানো খবরটি প্রকাশ করেছে স্প্যানিশ ফুটবল ম্যাগাজিন ‘ডন ব্যালন’। তাদের দাবি, ন্যু ক্যাম্পে কুতিনহোর আগমন ভালো চোখে দেখছেন না মেসি।

বার্সাকে বিকল্প কারো দিকে তাকাতে বলেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। পছন্দের তালিকার শীর্ষে আছেন শালকের উদীয়মান জার্মান মিডফিল্ডার লিওন গোরেজকা।

বলা হচ্ছে, মেসির অনুভূতি কুতিনহোর উপস্থিতি জটিল হতে পারে এবং বার্সার মাঝমাঠে ২২ বছর বয়সী গোরেজকা লম্বা সময়ের উত্তরসূরি হতে পারেনে। বিশেষ করে ইভান রাকিটিচের জায়গায়। কিন্তু কাতালানদের পথে বাধা হতে বসে আছে লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড।

ছবি: সংগৃহীতযাই হোক, মেসির এমন অভিপ্রায় আদৌ সত্য কিনা তা নিয়ে প্রশ্ন তোলাটাই তো স্বাভাবিক। গ্রীষ্মকালীন দলবদলের বাজার থেকেই যে ২৫ বছর বয়সী কুতিনহোকে পেতে মরিয়া কাতালানরা। আন্দ্রেস ইনিয়েস্তার বয়স ৩৩। সার্জিও বুসকেটসের ফর্ম আগের মতো নেই। তাই মাঝমাঠে কুতিনহোকেই যোগ্য আদর্শ হিসেবে নিয়েছে বার্সা।  গত আগস্টে ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড গড়ে চার বছরের অধ্যায়ের ইতি টেনে পিএসজিতে পাড়ি জমান নেইমার। পরে অনেক দর কষাকষির পর বুরুশিয়া ডর্টমুন্ড থেকে উঠতি ফ্রেঞ্চ ফরোয়ার্ড ওসমান ডেম্বেলেকে নিশ্চিত করা হয়।

সামার ট্রান্সফার উইন্ডোতে কয়েক দফায় প্রস্তাব করেও প্রত্যাখ্যাত হয়েছে বার্সা। কুতিনহো সরাসরি বার্সার কথা না বলেও ট্রান্সফারের আবেদন করেছিলেন। কিন্তু তা আমলে নেয়নি লিভারপুল। শেষ পর্যন্ত দলবদলটি হবে কিনা সেটিই এখন দেখার বিষয়!

এদিকে, বার্সার জার্সি স্পন্সর ‘নাইকি’ তাদের ওয়েবসাইটে কুতিনহোর জার্সি তৈরির খবর দিয়ে হৈচৈ ফেলে দিয়েছে। পরে অবশ্য তা মুছে ফেলেছে। ক্যাপশনে বলা হয়, ‘ক্যাম্প ন্যু উজ্জ্বল করতে প্রস্তুত ফিলিপ্পে কুতিনহো। এই জাদুকরের নামে ২০১৭-১৮ সিজনের বার্সেলোনার জার্সি লুফে নাও। ’ এর সত্য-মিথ্যা নিয়ে রয়েছে ধোঁয়াশা। ভুলবশত করা হয়েছে নাকি ‘নাইকি’র পেজ হ্যাক হয়েছে তা জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ৩১ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa