ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

স্পোর্টস চ্যাম্প ফুটবলে চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয় 

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
স্পোর্টস চ্যাম্প ফুটবলে চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয় 

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প ২০১৯-এ ছেলেদের ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে গণ বিশ্ববিদ্যালয়। 

শনিবার (২৭ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় ট্রাইব্রেকারে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে  ৪-৩ গোলের ব্যবধানে হারায় তারা।

টানটান উত্তেজনাপূর্ণ খেলার প্রথমার্ধে গোল করতে পারেনি কোনো দলই।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে ব্যতিব্যস্ত থাকে দুইপক্ষ। তবু আসছিলো না কাঙ্খিত গোলের দেখা। দ্বিতীয়ার্ধের ২০ মিনিটে দলকে এগিয়ে দেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির খেলোয়াড় উসাইন। ১-০ গোলে পিছিয়ে পড়ে বেশ অগোছালো খেলতে থাকে গণ বিশ্ববিদ্যালয়। অবশেষে দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে দলকে সমতায় ফেরান গণ বিশ্ববিদ্যালয়ের রনি। নির্ধারিত সময় ১-১ গোলে শেষ হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে।  

টাইব্রেকারে নিজেদের প্রথম শট মিস করেন গণ বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়।  সুযোগ কাজে লাগিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ফারইস্ট ইউনিভার্সিটি। মোট পাঁচটি শটের মধ্যে দুই দলই ৩টি করে গোল দেওয়ায় এ পর্বও অমীমাংসিত থেকে যায়।  

এরপর, নিয়মানুযায়ী দুই দল আবারো একটি করে শট নেওয়ার সুযোগ পায়। পরে ৪-৩ ব্যবধানে বিজয়ী হয় গণ বিশ্ববিদ্যালয়।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি গ্রহণ করেন গণ বিশ্ববিদ্যালয় দলের অধিনায়ক মুস্তাফিজুর রহমান।  

এসময় আরো উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল প্রমুখ।  

গত ২৯ মার্চ প্রথমবারের মতো আয়োজিত এ প্রতিযোগিতার উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সারাদেশ থেকে ৬৫টি বিশ্ববিদ্যালয়ের ছেলে ও মেয়েদের মধ্যে ফুটবল, ভলিবল, হ্যান্ডবল, ক্রিকেটসহ ১০টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  

ছেলেদের ফুটবল ছাড়াও গণ বিশ্ববিদ্যালয়ের নারী দল ফুটবল, ক্রিকেট ও হ্যান্ডবলে চ্যাম্পিয়ন হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
একে/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।