ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

নেইমারের প্রত্যাবর্তনেও শিরোপা খোয়াল পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
নেইমারের প্রত্যাবর্তনেও শিরোপা খোয়াল পিএসজি নেইমারের প্রত্যাবর্তনেও শিরোপা খোয়াল পিএসজি-ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে ‍মুদ্রার দুই পিঠই দেখলো পিএসজি।চ্যাম্পিয়নস লিগের স্বপ্ন বিসর্জন দেওয়ার ক্ষতটা তারা পুষিয়ে নিয়েছিল ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা জিতে। কিন্তু সেই আনন্দ মাটি হয়ে গেল ফ্রেঞ্চ কাপে। নেইমারের প্রত্যাবর্তনের রাতে রেনের কাছে টাইব্রেকারে হেরে শিরোপা খুইয়েছে টমাস টুখেলের শিষ্যরা।

শনিবার নির্ধারিত সময় পর্যন্ত ২-২ ব্যবধানে থাকা ম্যাচটিতে রেনে টাইব্রেকারে পিএসজিকে হারায় ৬-৫ ব্যবধানে।  

আগুন ছড়ানো ফাইনালে ছিল কার্ডের ছড়াছড়ি।

রেনের সাত হলুদ কার্ডের বিপরীতে পিএসজি দেখেছে পাঁচটি। বাদ যাননি নেইমার, কিলিয়ান এমবাপ্পে, ভেরাত্তিদের মতো তারকারাও। অতিরিক্ত সময়ে (১১৮ মিনিটে) এমবাপ্পেকে তো মাঠই ছাড়তে হয়েছে লাল কার্ড দেখে।

ফ্রেঞ্চ কাপের গত চার আসরের চ্যাম্পিয়নরা প্রথমার্ধেই করে বসে তিন গোল। অবশ্য তার একটি আত্মঘাতি। ১৯৭১ সালের পর প্রথম ফ্রেঞ্চ লিগের শিরোপা জিতে নেয় রেনে১৩ মিনিটে আলভেস দা সিলভার গোলে এগিয়ে যায় পিএসজি। ২১ মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করেন নেইমার। স্বদেশী ডিফেন্ডারের দানি আলভেজের দুর্দান্ত ভলি থেকে চিপ করে রেনের জালে বল পাঠান এই ব্রাজিলিয়ান সুপারস্টার। পায়ের চোট থেকে ফেরার পর এটি তার প্রথম গোল। জানুয়ারির পর এই প্রথম পিএসজির জার্সিতে দেখা গেল নেইমারকে।

কিন্তু ৪০ মিনিটে ভুল করে বসেন পিএসজির প্রেসনাল কিমপেম্বে। ক্লিয়ার করতে গিয়ে উল্টো নিজেদের জালে জড়িয়ে দেন এই ফরাসি ডিফেন্ডার। তখনও অবশ্য ম্যাচ হাতে ছিল ফরাসি জায়ান্টদের। কিন্তু ৬৬ মিনিটে ব্যবধান সমান করে দেন রেনে’র এডসন আন্দ্রে সিতোই।

অতিরিক্ত সময়েও গোল করতে ব্যর্থ হয় দুই দল। তার মধ্যে দুই মিনিট বাকি থাকতে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে বাজেভাবে ফাউল করে বসেন এমবাপ্পে। রেফারিও সরাসরি লাল কার্ড দেখিয়ে বসেন ২০ বছর বয়সী এই ফরোয়ার্ডকে।

টাইব্রেকারে প্রথম পাঁচ স্পট-কিক থেকে গোল করে দুই দলের সবাই। রেন গোল পায় ছয় নম্বর শটেও। কিন্তু ভুল করে বসেন পিএসজির ক্রিস্টোফার এনকুকু। আর তাতে ১৯৭১ সালের পর প্রথম ফ্রেঞ্চ লিগের শিরোপা জিতে নেয় রেনে।

বাংলাদেশ সময়: ১০৫8 ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।