ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

বেককে কিনতে রিয়ালের ৬০ মিলিয়ন ইউরো প্রস্তাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, মে ৪, ২০১৯
বেককে কিনতে রিয়ালের ৬০ মিলিয়ন ইউরো প্রস্তাব বেককে কিনতে রিয়ালের ৬০ মিলিয়ন ইউরো প্রস্তাব। ছবি: সংগৃহীত

দোনি ফন দে বেক। নামটা হয়তো অপরিচিত ঠেকতে পারে অনেকের কাছে। তবে উয়েফা চ্যাম্পিয়নস লিগ যারা দেখে থাকেন তারা এতক্ষণে চিনে গেছেন। জুভেন্টাস-টটেনহ্যামের ঘাতক হিসেবে এরই মধ্যে বিশ্ব ফুটবলে ঝড় তুলেছেন আয়াক্সের এই ডাচ মিডফিল্ডার।

ইউরোপের বড় বড় ক্লাবগুলোও আগামী মৌসুমের জন্য লুফে নিতে প্রস্তুত বেককে। ২২ বছর বয়সী মিডফিল্ডারকে দলে টানতে চুক্তির প্রস্তাব দিয়েছে বিশ্বের অন্যতম ধনী ক্লাব রিয়াল মাদ্রিদ।

এমনকি পিএসজি ও বায়ার্ন মিউনিখের মতো ক্লাবগুলো চোখ রাখছে বেকের ওপর।

জিনেদিন জিদান মধ্যমাঠের জন্য প্রথমে পল পগবাকে চেয়েছিলেন। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি তারকাকে সান্তিয়াগো বার্নাব্যুতে আনতে ব্যর্থ হয় রিয়াল। স্প্যানিশ ক্লাবটি পগবার বিকল্প হিসেবে এখন চায় বেককে।

এক্ষেত্রে কাজ করছেন রব উইটশে নামের এক এজেন্ট। তার মাধ্যমে ২০০৭ সালে আয়াক্স থেকে ডাচ তারকা ওয়েসলি স্নেইডারকে দলে ভিড়িয়েছিল রিয়াল। উইটশে বর্তমানে বেকের এজেন্ট হিসেবে আছেন।

এরইমধ্যে বেকের জন্য ৬০ মিলিয়ন ইউরো প্রস্তাব দিয়েছে লস ব্লাঙ্কসরা। তার আয়াক্স সতীর্থ ডি জংয়ের সঙ্গে ৭৪ মিলিয়ন ইউরোর চুক্তি করেছে স্পেনের আরেক ক্লাব বার্সেলোনা।

চলতি মৌসুমে আয়াক্সের জার্সিতে ৫৩ ম্যাচে ১৬ গোল করেছেন বেক। তার গোলে চ্যাম্পিয়নস লিগের শেষ চারের প্রথম লেগে টটেনহ্যামের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে আয়াক্স।

ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসেরও স্বপ্ন ভেঙ্গে দিয়েছিলেন বেক। তুরিনে শেষ আটের ফিরতি লেগে ক্রিস্টিয়ানো রোনালদোকে ম্লান করে দিয়ে আয়াক্সকে সমতায় ফেরান তিনি। এরপর তুরিনের বুড়িদের কাঁদিয়ে সেমিতে উঠে বিকের দল।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘন্টা, মে ০৪, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।