ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

বায়ার্নে শেষ হচ্ছে রিবেরি-রোবেন অধ্যায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, মে ৫, ২০১৯
বায়ার্নে শেষ হচ্ছে রিবেরি-রোবেন অধ্যায় বায়ার্নে শেষ হচ্ছে রিবেরি-রোবেন অধ্যায়

২৯ আগস্ট ২০০৯, শনিবার। দিনটিকে নিজেদের জার্সির মতো লাল করে রেখেছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। ফ্রাঙ্ক রিবেরি ও আরিয়ান রোবেনের হাত ধরে এই দিনেই সূচনা হয় বাভারিয়ানদের ‘ডাকাতি’ যুগের। এই দিনে প্রথমবারের মতো বায়ার্নের জার্সিতে এক সঙ্গে মাঠে নামেন তারা।  

অবশেষে বায়ার্নে অবসান ঘটতে যাচ্ছে রিবেরি-রোবেন অধ্যায়ের। আগামী মৌসুমে হরিহর আত্মার এই যুগল উইঙ্গারকে আর এক সঙ্গে দেখা যাবে না অ্যালিয়েঞ্জ অ্যারেনায়।


 
দু’জনের ত্রিশ পার হয়ে গেছে অনেক আগে। গত এপ্রিলে ৩৭ বছরে পা রেখেছেন রিবেরি। আগামী জানুয়ারিতে ৩৬ বছরে পড়বেন রোবেন। বয়সের ভারটা ঠিকই বুঝতে পারছেন উভয়েই।
 
ডাচ তারকা রোবেন আগেই জানিয়েছিলেন, বায়ার্ন থেকে অবসরে যাওয়ার কথা। এবার সেই পথে হাঁটছেন বন্ধু রিবেরিও। নতুন মৌসুমের জন্য বাভারিয়ানদের সঙ্গে চুক্তি করেননি এই ফরাসি তারকা।
 
বায়ার্ন মিউনিখ তাদের অফিশিয়াল টুইটারে লিখেছে, ‘ফ্রাঙ্ক রিবেরি বায়ার্নের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবেন না এবং আগামী গ্রীষ্মে ক্লাব ছাড়বেন। সবকিছুর জন্য অসংখ্য ধন্যবাদ ফ্রাঙ্ক। ’
 
অ্যালিয়েঞ্জ অ্যারেনার নতুন কোচ নিকো কোভাচের দলে অবশ্য এখনো ব্রাত্য হননি রিবেরি-রোবেন। মূল হ্যানোভারের বিপক্ষেও বদলি হিসেবে নেমেছেন উভয়ে। একাদশে নতুনদের জায়গা করে দিয়ে বেশিরভাগ সময় বদলি হিসেবে খেলছেন তারা।
 
২০০৭ সালে ফরাসি ক্লাব মার্শেই ছেড়ে বায়ার্নে আসেন রিবেরি। আর রিয়াল মাদ্রিদ ছেড়ে ২০০৯ সালে আসেন রোবেন। বায়ার্নের হয়ে উভয়ে পরপর ছয়টিসহ মোট সাতটি বুন্দেসলিগা জেতেন। এছাড়া ফিফা ক্লাব ওয়ার্ল্ড ক্লাব ও উয়েফা সুপার কাপ জেতেন ২০১৩ সালে। ২০১২-১৩ মৌসুমে অল জার্মান ফাইনালে চির প্রতিদ্বন্দ্বী বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে জেতেন চ্যাম্পিয়নস লিগের শিরোপা।  
 
বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মে ০৫, ২০১৯
ইউবি/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।