ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

হাসপাতাল ছাড়লেন হাস্যোজ্জ্বল ক্যাসিয়াস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, মে ৭, ২০১৯
হাসপাতাল ছাড়লেন হাস্যোজ্জ্বল ক্যাসিয়াস স্ত্রী সারার সঙ্গে হাসপাতাল থেকে বের হচ্ছেন ক্যাসিয়াস। ছবি: সংগৃহীত

অবশেষে হাসপাতাল ছাড়লেন কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। সিইউএফ পোর্তো হাসপাতালে বেশ কয়েকটি সফল পরীক্ষা শেষে সদা হাস্যোজ্জ্বল এই তারকা জনসম্মুখে আসেন।

এর আগে গত বুধবার (১ মে) পর্তুগিজ ক্লাব এফসি পোর্তোর হয়ে অনুশীলনের সময় হৃদরোগে আক্রান্ত হন স্পেনের ২০১০ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ও গোলরক্ষক ক্যাসিয়াস।

হৃদরোগে আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে ৩৭ বছর বয়সী এই সাবেক রিয়াল মাদ্রিদ তারকাকে হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে নেওয়ার পর দ্রুতই অস্ত্রোপাচার করে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়।

সুস্থ হয়ে ফিরলেও ক্যাসিয়াস ফুটবলে আর ফিরতে পারবেন কিনা তা নিয়ে শঙ্কা রয়েছে। কেননা চিকিৎসকদের দাবি, মাঠে ফিরলে আবার হার্ট অ্যাটাক হতে পারে ক্যাসিয়াসের। ঝুঁকি নিয়ে ফুটবলে ফেরার সম্ভবনাটা তাই খুবই ক্ষীণ তার। পোর্তোর ডাক্তার নেলসন পুলগা জানিয়েছেন, ক্যাসিয়াস সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবে, কিন্তু খুব কম সময়ের মধ্যে জানা অসম্ভব যে, তিনি শীর্ষ ফুটবলে ফিরতে পারবেন কিনা।

তবে আশা দেখছেন কার্ডিওলজিস্ট ভাস্কো দ্য গামা, ‘ক্যাসিয়াস ফুটবলে ফিরতে পারবেন, কারণ তার সমস্যা ৯০ মিনিটের মধ্যে সমাধান করা হয়েছে। ’

এখনও ফুটবলকে অবশ্য বিদায় বলার মতো কোনো সিদ্ধান্ত নেননি ক্যাসিয়াস। তবে হাসপাতাল থেকে বেরিয়ে কঠিন সময় তার পাশে সমর্থকদের পেয়েছেন বলে কৃতজ্ঞা জানিয়েছেন।

স্প্যানিশ ফুটবলে জীবন্ত কিংবদন্তি হিসেবে বিবেচনা করা হয় ক্যাসিয়াসকে। জাতীয় দলের হয়ে ৩টি বড় শিরোপা ছাড়াও ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের হয়ে ৫টি লা লিগা ও ৩টি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন তিনি। ১৬ বছরের সফল ক্যারিয়ার শেষে তিনি রিয়াল ছেড়ে ২০১৫ সালে পোর্তোয় যোগ দেন। সেখানে এরইমধ্যে ৪ মৌসুম কাটিয়েও ফেলেছেন।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, মে ০৬, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।