ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

আবারও তিন ম্যাচ নিষিদ্ধ হলেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, মে ১০, ২০১৯
আবারও তিন ম্যাচ নিষিদ্ধ হলেন নেইমার পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র-সংগৃহীত

শাস্তি যে পাচ্ছেন তা অনুমিতই ছিল। এমনকি নিষেধাজ্ঞা আসতে পারতো আট ম্যাচের। তবে নেইমার জুনিয়র সৌভাগ্যবান। আপাতত তিন ম্যাচের সাজা ভোগ করতে হবে পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টারকে। 

আচরণবিধি ভঙ্গের দায়ে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন কর্তৃক তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন নেইমার। যার ফলে ফ্রেঞ্চ লিগ ওয়ানে পিএসজির বাকি তিন ম্যাচে মাঠে নামতে পারবেন না বিশ্বের সবচেয়ে এই দামি ফুটবলার।

 

এই মৌসুমে আর মাঠে দেখা যাবে না ২৬ বছর বয়সী ফরোয়ার্ডকে। অবশ্য তাতেও ক্ষতি হচ্ছে না পিএসজির। টমাস টুখেলের দল আগেই শিরোপাটা ঘরে তুলেছে।  

চোটের কারণে দীর্ঘ তিন মাসের নির্বাসন শেষে কোপা দে ফ্রান্সের ফাইনালে ফিরেছিলেন নেইমার। কিন্তু সেই ফেরাটাই আবার তাকে পাঠিয়ে দিল মাঠের বাইরে। রেনের বিপক্ষে টাইব্রেকারে হেরে শিরোপা খোয়ায় পিএসজি।  

পরাজয়ের শোক নিয়ে ড্রেসিংরুমে ফেরার সময় রেনের এক সমর্থকের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন তিনি। রাগ সংবরণ করতে না পেরে ওই সমর্থকের মুখে ঘুষিও মেরে বসেন। পরে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে নিজের ইনস্টাগ্রামে কৃতকর্মের জন্য ক্ষমাও চান। গুঞ্জন উঠেছিল, তার আট ম্যাচ নিষেধাজ্ঞার। ফ্রান্স ফুটবল ফেডারেশন অতদূর হাঁটেনি। নিষিদ্ধ করেছে তিন ম্যাচ।

এর আগে আচরণবিধি ভঙ্গের দায়ে উয়েফা কর্তৃকও তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন নেইমার। যার ফলে চ্যাম্পিয়নস লিগের আগামী মৌসুমে গ্রুপ পর্বের তিন ম্যাচ খেলতে পারবেন না তিনি।  

আগামী মাস থেকে শুরু হচ্ছে লাতিন ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট কোপা আমেরিকা। চলতি মৌসুমে হাতে আর কোনো ম্যাচ না থাকায় আপাতত টুর্নামেন্টটির প্রতি মনোযোগ দিচ্ছেন নেইমার।  

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘন্টা, মে ১০, ২০১৯ 
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।