ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

পিএসজি ছাড়ছেন বুফন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, জুন ৬, ২০১৯
পিএসজি ছাড়ছেন বুফন  এই মাস শেষে পিএসজি ছাড়ছেন বুফন: ছবি-সংগৃহীত

অধরা চ্যাম্পিয়নস লিগ শিরোপা ছুঁয়ে দেখার প্রত্যাশা নিয়ে জুভেন্টাস ছেড়ে পিএসজিতে যোগ দেন জিয়ানলুইজি বুফন। ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে ফরাসী জায়ান্টদের বিদায়ে সেই স্বপ্ন পূরণ হয়নি ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষকের।

তার মধ্যে এই মাস শেষে বুফনের সঙ্গে এক বছরের চুক্তি শেষ হয়ে যাচ্ছে পিএসজির। ভবিষ্যৎ গন্তব্য কোথায হতে পারে তা এখনো জানাননি তিনি।

পিএসজি ছাড়ার প্রসঙ্গে বুফন বলেন, ‘আজ ইতালির বাইরে আমার দুঃসাহসিক অভিযান শেষ হচ্ছে। আমি এই অভিজ্ঞতা উপভোগ করেছি এবং তা আমাকে চলার পথে সাহায্য করবে। ’

গত জুলাইয়ে ফ্রি ট্রান্সফার বিনিময়ে তুরিন ছেড়ে পার্ক দি প্রিন্সেসে আসেন বুফন। ৪১ বছর বয়সী গোলরক্ষক ২৫ ম্যাচ পিএসজির গোলপোস্ট সামলেছেন। জিতেছেন লিগ ওয়ান শিরোপা।

এর আগে দীর্ঘ ১৭ বছর জুভেন্টাসের গোলপোস্ট সামলেছেন বুফন। তুরিনের বুড়িদের হয়ে মাঠে নেমেছেন ৬৫৬ ম্যাচ। জুভদের হয়ে ৯টি ইতালিয়ান সিরি’আ জিতেছেন তিনি। ২০০৬ সালে জাতীয় দলের জার্সিতে জিতেছেন বিশ্বকাপ। কিন্তু ২৪ বছরের ক্যারিয়ারে তার অধরা রয়ে গেছে চ্যাম্পিয়নস লিগ শিরোপাটি।  

বাংলাদেশ সময়: ০৫৪৫ ঘণ্টা, জুন ০৬, ২০১৯ 
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।