ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

পোপ ফ্রান্সিস ফাউন্ডেশনের পুরস্কার পেলেন মেসি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৯
পোপ ফ্রান্সিস ফাউন্ডেশনের পুরস্কার পেলেন মেসি  পুরস্কার নিচ্ছেন মেসি: ছবি-সংগৃহীত

ফুটবল শুরুর পর থেকে কত পুরস্কার পেয়েছেন তা হয়তো লিওনেল মেসিরই মনে নেই। এবার আর্জেন্টাইন ফুটবল জাদুকরের মুকুটে যুক্ত হলো আরেকটি পালক। পোপ ফ্রান্সিস ফাউন্ডেশনের পুরস্কার পেয়েছেন মেসি।

সোমবার (০২ সেপ্টেম্বর) মেসির হাতে ২০১৯ ব্যালন এদুকেতিভো দে স্কলাস পুরস্কার তুলে দেন পোপ ফ্রান্সিসের স্কলাস অকুরেন্তেস ফাউন্ডেশনের ওয়ার্ল্ড ডিরেক্টর হোসে মারিয়া দেল কোরাল। পুরস্কার অনুষ্ঠানে মেসির সঙ্গে উপস্থিত ছিলেন বার্সেলোনার ভাইস-প্রেসিডেন্ট জর্দি কারদোনার।

 

এই পুরস্কারের বিশেষত্ব হলো, শিশুরাই নির্বাচিত করেছেন বিজয়ীকে। শিশুদের হাতে বানানো ট্রফিটিই দেওয়া হয়েছে মেসিকে। মোজাম্বিকের চিকোমো গোষ্ঠীর শিশুরা ট্রফিটি বানিয়েছে।

স্কলাস নেটওয়ার্কের হাজার হাজার শিশু ভোট দিয়েছে বার্সেলোনা ফরোয়ার্ডকে। ফাউন্ডেশনটির ৫ লাখ প্রতিষ্ঠান আছে ১৯০টি দেশে। স্কলাসের সঙ্গে এক হয়ে কাতালান স্কুলগুলোতে কাজ করে বার্সা ফাউন্ডেশন।

ব্রাজিলে কোপা আমেরিকার সময় মেসিকে অন্যান্য প্রতিযোগিদের চেয়ে অনেকবেশি ভোট দিয়েছে শিশুরা। ৩২ বছর বয়সী তারকা পেয়েছেন ৩৪.৩৮ শতাংশ ভোট।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।