ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মেসিবিহীন বার্সাকে জয় এনে দিলেন সুয়ারেস-ফিরপো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
মেসিবিহীন বার্সাকে জয় এনে দিলেন সুয়ারেস-ফিরপো গোল করার পথে সুয়ারেস: ছবি-সংগৃহীত

চোটের কারণে দলের প্রাণভোমরা লিওনেল মেসি অনির্দিষ্টকালের জন্য চলে গেছেন মাঠের বাইরে। আর্জেন্টাইন ফরোয়ার্ড গেতাফের বিপক্ষে যে খেলতে পারবেন না তা আগেই জানিয়ে দিয়েছিলেন কোচ আরনেস্তা ভালভার্দে। তবে মেসির অভাবটা বুঝতে দেননি বার্সার আরেক সিনিয়র তারকা লুইস সুয়ারেস। কাতালানদের ২-০ ব্যবধানে পাওয়া জয়ের প্রথম গোলটি করেছেন এই উরুগুইয়ান ফরোয়ার্ড।

গেতাফের বিপক্ষে গত ১৪ ম্যাচে ১০ জয়ের সুখস্মৃতি নিয়ে কলিসিয়াম আলফনসো পেরেজে গিয়েছিল বার্সা। একদিকে মেসি নেই, অন্যদিকে লা লিগায় ইতোমধ্যে দুই ম্যাচ হেরে বসায় কিছুটা চাপে ছিল কাতালানরা।

কিন্তু ক্যাম্প ন্যুয়ের নতুন তারকা অ্যান্তনিও গ্রিজম্যান, সুয়ারেস-সার্জিও বুসকেটসরা এবার শুরু থেকে গোলের সুযোগ খুঁজতে থাকে।

গেতাফের সাফল্য বলতে কিক-অফের পর ৪০ মিনিট পযর্ন্ত নিজেদের গোলপোস্ট অক্ষত রাখতে পারাটা। অবশ্য স্বাগতিকরা বার্সার সঙ্গে পাল্লা দিয়ে ভালোই খেলছিল। কিন্তু কতক্ষণ আর গোলহীন রাখা যায় সুয়ারেসকে? ৪১ মিনিটে গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানের কাছ থেকে বল পেয়ে চিপ করে বল গেতাফে গোলরক্ষক সোরিয়ার ওপর দিয়ে জালে পাঠিয়ে দেন উরুগুইয়ান তারকা।  

বিরতি থেকে ফিরে আবারও গেতাফে সমর্থকদের মুখ মলিন করে দেয় বার্সা। ৪৯ মিনিটে বার্সার ব্যবধানটা ২-০ করে করেন ডিফেন্ডার জুনিয়র ফিরপো। শেষদিকে ১০ জনের দল হয়ে পড়ে বার্সা। ৮২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার ক্লেমেন্ট ল্যাঙ্গলেট। তবে ম্যাচের বাকি সময় এই ব্যবধান ধরে তিন পয়েন্ট আদায় করে নেয় গত আসরের চ্যাম্পিয়নরা।  

এই জয়ে ২০১৯-২০ মৌসুমের লা লিগার পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে ওঠে এসেছে কাতালানরা। ৭ ম্যাচে ১৩ পয়েন্ট ভালভার্দের শিষ্যদের।

লা লিগার অন্য ম্যাচগুলোতে ভিয়ারিয়াল ৫-১ গোলে গুঁড়িয়ে দিয়েছে রিয়াল বেটিসকে। অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে ১-০ গোলের জয় পেয়েছে ভ্যালেন্সিয়া।  

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।