ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

স্বদেশি অনূর্ধ্ব-১৭ মেয়ে ফুটবলারদের রোনালদোর বুট উপহার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
স্বদেশি অনূর্ধ্ব-১৭ মেয়ে ফুটবলারদের রোনালদোর বুট উপহার স্বদেশি অনূর্ধ্ব-১৭ মেয়ে ফুটবলারদের রোনালদোর বুট উপহার-ছবি:সংগৃহীত

পর্তুগালের অনূর্ধ্ব-১৭ নারী ফুটবলারদের সবাইকে একজোড়া করে ‘বুট’ উপহার দিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ২০২০ সালে সুইডেনে অনুষ্ঠেয় নারী উয়েফা অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে দারুণ খেলার সুবাদে এমন অনুপ্রেরণাদায়ক উপহার পাঠান এই জুভেন্টাস তারকা। 

বাছাইপর্বে দুর্দান্ত খেলছে পর্তুগাল। প্রথম ম্যাচে ইসরায়েলকে ৪-১ হারানোর পর লাটভিয়াকেও ৪-০ উড়িয়ে দিয়েছে পর্তুগিজ মেয়েরা।

সোমবার পর্তুগালের প্রতিপক্ষ ছিল নেদারল্যান্ডস। যদিও তার আগেই বাছাই পর্বের পরের রাউন্ডে জায়গা করে নিয়েছে পর্তুগালের মেয়েরা। আর এমন খবর পেয়ে যান সিআর সেভেন।

ডাচদের মুখোমুখি হওয়ার আগেই অনূর্ধ্ব-১৭ পর্তুগাল নারী দলের শিবিরে রোনালদো উপহারসহ একটি চিঠিও পাঠিয়েছেন। যেখানে ‘মারকিউরিয়াল ড্রিম স্পিড’ ব্র্যান্ডের বুট পরে নিজেই খেলেন রোনালদো।  

রোনালদো তার দেওয়া চিঠিতে লিখেছেন, ‘মারকিউরিয়াল ড্রিম স্পিড ব্র্যান্ডের বুট তোমাদের আমি পাঠালাম। এই আশায় যে, এই বুট পায়ে তোমরা হয়তো আমার মতো নিজেদের স্বপ্নকে বাস্তবে পরিণত করতে পারবে। যখন আমি ছোট ছিলাম তখন আমি একটা একটা স্বপ্নের পেছনে রোজ পাগলের মতো ছুটতাম। এটা সেই স্বপ্ন নয়, যা তোমরা রাতে ঘুমের সময় দেখো। এটা সেই স্বপ্ন, যা তুমি বাস্তবে পরিণত করতে চাও। যে স্বপ্ন তোমাদের রাতেও ঘুমোতে না দিয়ে জাগিয়ে রেখে দেয়। ’

তিনি আরও বলেন, ‘আমি ছোট থেকেই বিশ্বের সেরা ফুটবলার হতে চাইতাম। সেটাই ছিল আমার স্বপ্ন। যে স্বপ্ন সফল করার জন্য আমি আমার সারা জীবন উৎসর্গ করেছি জিমে, খেলার মাঠে ও অনুশীলনে। স্বপ্ন সফল করার জন্য যা যা করার দরকার, আমি সেগুলোর প্রত্যেকটি করে গিয়েছি। কোনও খামতি রাখিনি। ফাঁকি দিইনি। প্রত্যেকের জীবনে একটা স্বপ্ন থাকা তাই গুরুত্বপূর্ণ। একই সঙ্গে জরুরি কঠোর পরিশ্রম করে সেই স্বপ্নকে সফল করা। ’

‘উয়েফা অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের পরের রাউন্ডে যাওয়ার জন্য তোমাদের অভিনন্দন। এখন খেলায় মনোনিবেশ করো। আগামী ম্যাচে জয় ছিনিয়ে আনতেই হবে তোমাদের। আপাতত সে দিকেই নজর দাও। শুভেচ্ছা রইল। নতুন বুট পায়ে খেলা উপভোগ করো। — ক্রিস্টিয়ানো রোনালদো। ’

রোনালদোর এই উপহার ও চিঠি পেয়ে বেশ খুশি পর্তুগালের অনূর্ধ্ব-১৭ নারী ফুটবলাররাও। এই উপহার ও চিঠি নতুন ভাবে উদ্দীপ্ত করছে বলে জানিয়েছে তারা।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।