ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

জয় পেলে বার্সা-রিয়ালকে টপকে যাবে গ্রানাদা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৯
জয় পেলে বার্সা-রিয়ালকে টপকে যাবে গ্রানাদা

স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা। ১১ ম্যাচ খেলে কাতালানরা সংগ্রহ করেছে ২২ পয়েন্ট। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে বার্সার পেছনে রিয়াল মাদ্রিদ। গোল ব্যবধানে পিছিয়ে আছে জিনেদিন জিদানের শিষ্যরা।

১২ ম্যাচ খেলে অ্যাতলেতিকো মাদ্রিদের সংগ্রহ ২১ পয়েন্ট। দিয়েগো সিমিওনের শিষ্যদের সমান ম্যাচ খেলে ২১ পয়েন্ট আছে সেভিয়ার দখলে।

গোল ব্যবধানে পিছিয়ে থাকা সেভিয়া চার নম্বরে।

লিগের পরের ম্যাচে মুখোমুখি হবে গ্রানাদা আর রিয়াল সোসিয়েদাদ। দুই দলের অবস্থান আপাতত পাঁচ ও ছয়ে। ১১ ম্যাচ খেলে গ্রানাদার সংগ্রহ ২০ পয়েন্ট আর সোসিয়েদাদের সংগ্রহ ১৯ পয়েন্ট। দুই দলের ম্যাচে গ্রানাদা জিতলে টেবিলের শীর্ষে উঠবে, সেক্ষেত্রে বার্সা-রিয়ালকে টপকে তাদের পয়েন্ট হবে সর্বোচ্চ ২৩। আর সোসিয়েদাদ জিতলে বার্সা-রিয়ালের সঙ্গী হবে (২২ পয়েন্ট)।

স্প্যানিশ লা লিগায় টানা সাত ম্যাচ জিতেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সা। কিন্তু নিজেদের ১১তম ম্যাচে হেরে বসে লিওনেল মেসির দল। প্রথমার্ধে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে স্বাগতিক লেভান্তের বিপক্ষে পেরে ওঠেনি কাতালানরা। ৩-১ গোলে হেরেছে বার্সা।

এদিকে, নিচের সারির দল রিয়াল বেতিসের বিপক্ষে জয় পেলেই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সাকে হটিয়ে লা লিগায় শীর্ষে ওঠার সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের। তবে গোলশূন্য ড্র করায় তা আর হয়নি। রিয়ালের ড্রয়ে আপাতত শীর্ষস্থানই ধরে রেখেছে কাতালানরা।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।