ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

হৃদয়ের ডাক শুনে বার্সাকে 'না' করে দেন ভিনিসিয়াস!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৯
হৃদয়ের ডাক শুনে বার্সাকে 'না' করে দেন ভিনিসিয়াস! ভিনিসিয়াস জুনিয়র/ছবি: সংগৃহীত

২০১৭ সালে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করেন ভিনিসিয়াস জুনিয়র। তবে ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গো থেকে মাদ্রিদে পা রাখতে তাকে অপেক্ষায় থাকতে হয় ২০১৮ সালের জুলাই পর্যন্ত। কিন্তু এতদিন পর এই ব্রাজিলিয়ান উইঙ্গার জানালেন, রিয়ালের সঙ্গে চুক্তি করার আগে তার কাছে প্রস্তাব নিয়ে হাজির হয়েছিল বার্সেলোনা। কিন্তু ভিনিসিয়াস তার হৃদয়ের ডাক শুনে কাতালান জায়ান্টদের ‘না’ করে দেন!

রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের ডাক উপক্ষা করে অবশ্য খুব একটা সুবিধা করতে পারছেন না ভিনিসিয়াস। স্প্যানিশ জায়ান্টদের ঘরে পা রাখার পর থেকেই পাহাড়সমান চাপ সামলাতে হয়েছে তাকে।

বিশেষ করে নেইমারের পর তার নামের পাশে ব্রাজিলিয়ান খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে দামি ফুটবলারের তকমা লেগে যাওয়া তার চাপ আরও বাড়িয়ে দেয়।

মূলত নেইমারের দেখানো পথেই ইউরোপে এসেছেন ভিনিসিয়াস। এমনকি প্রথম ডাকটা এসেছিলেন নেইমারের সাবেক ক্লাব বার্সা থেকেই। কিন্তু ১৯ বছর বয়সী তারকার চোখে, রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোই তার জীবনের সেরা সিদ্ধান্ত ছিল।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’কে ভিনিসিয়াস বলেন, ‘আমার কাছে মাদ্রিদ ও বার্সা দুই ক্লাব থেকেই প্রস্তাব এসেছিল। আমার বাবা বললেন, সিদ্ধান্ত আমাকেই নিতে হবে এবং অবশ্যই হৃদয়ের ডাক অনুসরণ করতে হবে। ’

‘এটা ছিল অসাধারণ। ব্রাজিলে এমন কিছু ভাবাই যায় না, এটা ছিল বিশেষ দিন। আমি উপস্থাপনের দিন খুব নার্ভাস ছিলাম কারণ আমাকে স্প্যানিশ ভাষায় কথা বলতে হবে এবং আমি তখনও এই ভাষায় কথা বলতে পারতাম না। তবে আমি খুব খুশি ছিলাম। এটা আমার জীবনের সবচেয়ে আনন্দের দিন ছিল। ’

রিয়ালের হয়ে লা লিগায় নিজের প্রথম মৌসুমে ১৮ ম্যাচ খেলার পাশাপাশি কাপ এবং চ্যাম্পিয়নস লিগে ১৩ ম্যাচে খেলার সুযোগ পান ভিনিসিয়াস। প্রথম মৌসুমে ৪ গোল করার পর ব্রাজিল জাতীয় দলের হয়েও ডাক পেয়ে যান তিনি। এই তরুণ উইঙ্গার স্বীকার করেছেন, রিয়ালে এসে শুরুতে মানিয়ে নিতে তার বেশ অসুবিধা হয়েছে। তবে স্বদেশী দুই ফুটবল তারকা মার্সেলো ও কাসেমিরোর সহায়তায় সেই সমস্যা অনেকটাই কাটিয়ে উঠেছেন তিনি।

নতুন মৌসুমে জিনেদিন জিদানের দলের হয়ে ১০ ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস। সেপ্টেম্বরে ওসাসুনার বিপক্ষে ২-০ গোলে জেতা ম্যাচে একটি গোলও করেছিলেন তিনি। জিদানের অধীনে আরও বেশি ম্যাচ খেলার পাশাপাশি রিয়ালে নিজের ক্যারিয়ার শেষ করার স্বপ্নও দেখছেন এই সেলেকাও তারকা।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।