ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পুসকাস অ্যাওয়ার্ড সনের, সেরা গোলরক্ষক নয়্যার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
পুসকাস অ্যাওয়ার্ড সনের, সেরা গোলরক্ষক নয়্যার সন ও নয়্যার

গত বছর বার্নলির বিপক্ষে চোখধাঁধানো এক গোল করেছিলেন টটেনহাম ফরোয়ার্ড সন হিয়ুং-মিন। এক বক্স থেকে একক নৈপুণ্যে বাঘের মতো ক্ষিপ্রতায় ডিফেন্ডারদেরকে ছিটকে ফেলে বল নিয়ে ছুটে আরেক বক্সে গিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন কোরিয়ান তারকা।

 

সেই গোলটিকে বছরের সেরা হিসেবে নির্বাচন করেছে ফিফা। পুসকাস অ্যাওয়ার্ড জিতেছেন সন।  

রিয়াল মাদ্রিদের সাবেক স্ট্রাইকার ফেরেঙ্ক পুসকাসের নামে ২০০৯ সাল থেকে এই পুরস্কার দিয়ে থাকে ফিফা।  

এছাড়া ফিফার বর্ষসেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন ম্যানুয়েল নয়্যার। এই পুরস্কার জয়ের পথে জার্মানির বায়ার্ন মিউনিখ গোলরক্ষক পেছনে ফেলেন অ্যাতলেটিকো মাদ্রিদের ইয়ান ওবলাক এবং লিভারপুলের অ্যালিসনকে।  

বাভারিনয়াদের বুন্দেসলিগা জেতানোর পথে ৩৩ ম্যাচে ৩১টি সেভ করেন তিনি। এছাড়া গত মৌসুমে বায়ার্নকে চ্যাম্পিয়নস লিগ জেতানোর পথে নকআউট পর্ব ও ফাইনালে অত্যন্ত গুরুত্বপূর্ণ কয়েকটি সেভ করেন নয়্যার।  

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালেদোকে পেছনে ফেলে ২০২০ সালের ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ জিতেছেন রবার্ট লেভান্ডভস্কি।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দফতরে ভার্চুয়াল অনুষ্ঠানে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ বিজয়ীর নাম ঘোষণা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।