ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কাতার বিশ্বকাপের চতুর্থ স্টেডিয়াম উদ্বোধন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
কাতার বিশ্বকাপের চতুর্থ স্টেডিয়াম উদ্বোধন

কাতার ২০২২ ফুটবল বিশ্বকাপের চতুর্থ স্টেডিয়াম উদ্বোধন করা হলো। আসরটির ঠিক দুই বছর আগে খেলার জন্য পুরোপুরি প্রস্তুত হলো আল রায়ান রাজ্যের আহমাদ বিন আলী স্টেডিয়ামটি।

এটি ১৮ ডিসেম্বর উন্মুক্ত করা হয়। সেদিন আবার কাতারের জাতীয় দিবস ছিল।

উদ্বোধনের দিন স্টেডিয়ামটি ৪৮তম আমির কাপের ফাইনাল আয়োজন করে। যেখানে আল সাদ ও আল আরাবি মুখোমুখি হয়। স্প্যানিশ ও বার্সেলোনা কিংবদন্তি জাভি হার্নান্দেজের কোচিংয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে ২-১ গোলে জয় পায় আল সাদ।

আহমাদ বিন আলী স্টেডিয়ামের আগে ২০২২ বিশ্বকাপের জন্য দ্য খেলাইফি, আল জৌনব ও এডুকেশনাল সিটি স্টেডিয়ামের কাজ শেষ হয়েছিল। আহমাদ বিন আলী স্টেডিয়াম শেষ ১৬ পর্যন্ত মোট ৭টি ম্যাচ আয়োজন করবে। যেখানে ভেন্যুটিতে ৪০ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা উপভোগ করতে পারবে।

এই স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে কাতারের এক সময়ের আমির শেখ আহমাদ বিন আলী বিন আবদুল্লাহ বিন জসিম বিন মোহাম্মদ আল থানির নামে। যিনি ১৯৬০ থেকে ১৯৭২ পর্যন্ত ক্ষমতায় ছিলেন। তার শাসন আমলেই ১৯৭১ সালে কাতার সার্বভৌম দেশ হিসেবে স্বাধীনতা পায়।

স্টেডিয়ামটি উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন ফিফ প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফানতিনো, এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) প্রেসিডেন্ট এইচ.ই. শেখ সালমান বিন ইব্রাহিম আল খেলাইফি ও উয়েফা প্রেসিডেন্ট আলেকসান্দার সেফরিন। এছাড়া ফুটবল তারকাদের মধ্যে স্যামুয়েল ইতো, টিম কাহিল, মোহাম্মদ আবুতারিক ও আলী আল হাবসি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।