ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এক ক্লাবের সর্বোচ্চ গোলে পেলের রেকর্ড স্পর্শ করলেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
এক ক্লাবের সর্বোচ্চ গোলে পেলের রেকর্ড স্পর্শ করলেন মেসি

ক্যারিয়ারে আরও একটি দুর্দান্ত অর্জনে ব্রাজিল কিংবদন্তি পেলের পাশে বসলেন লিওনেল মেসি। একটি নির্দিষ্ট ক্লাবের হয়ে দুজনেই এখন রেকর্ড গোলদাতা।

সর্বকালের সেরা ফুটবলার বিবেচনা করা আর্জেন্টাইন মেসি এদিন ক্লাব বার্সেলোনার হয়ে ৬৪৩তম গোল করেন। যেখানে লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

ঘরের মাঠে একটি গোল করেই পেলেকে স্পর্শ করেন মেসি। পেলে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের হয়ে এই কীর্তি গড়ে এতদিন একাই শীর্ষে ছিলেন।

বার্সা ক্যারিয়ারে এতগুলো গোল মেসিকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। তিনি দলটির হয়ে মোট ২৪টি শিরোপা জিতেছেন। এরমধ্যে ১০টি লা লিগা ও চারটি চ্যাম্পিয়নস লিগ রয়েছে। ব্যক্তিগতভাবে রেকর্ড ছয়বার ব্যালন ডি’অর শিরোপা জিতেছেন।

মেসি ৬৪৩ গোল করতে খেলেছেন মাত্র ৭৪৭ ম্যাচ। যেখানে আরও ২৮২টি গোলে সহায়তা করেছেন।

যদিও পেলের রেকর্ড আরও দুর্দান্ত। সেলেকাওদের হয়ে বিশ্বকাপ জেতা এই তারকা ৬৫৬ ম্যাচে ৬৪৩ গোল করেছেন। প্রায় প্রতি ম্যাচেই ছিল গোল। এই সান্তোসেই তিনি ১৮ বছর কাটিয়ে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।