ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রেকর্ড স্পর্শ করায় মেসিকে প্রশংসায় ভাসালেন পেলে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
রেকর্ড স্পর্শ করায় মেসিকে প্রশংসায় ভাসালেন পেলে পেলে ও মেসি

নির্দিষ্ট এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডে পেলে’কে টপকে যেতে মাত্র এক গোল পিছিয়ে আছেন লিওনেল মেসি। ভ্যালেন্সিয়ার বিপক্ষে গোল করে ইতোমধ্যে ব্রাজিলিয়ান কিংবদন্তিকে ছুঁয়ে ফেলেছেন এলএমটেন।

এতদিন ৬৪৩ গোল নিয়ে এই রেকর্ড নিজের করে রেখেছিলেন পেলে। তবে লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সেলোনাকে সমতায় ফেরানো গোলটি করে ফুটবল সম্রাটের পাশে বসেন মেসি। অবশ্য ম্যাচটিতে ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে ২-২ ব্যবধানের ড্র করেছে কাতালান জায়ান্টরা।

নিজের দীর্ঘদিনের রেকর্ড নিশ্চিত হাতছাড়া হতে দেখেও পেলে প্রশংসা করেছেন মেসিকে। ৮০ বছর বয়সী ফুটবল কিংবদন্তি আর্জেন্টাইন ফরোয়ার্ডের প্রশংসা করে নিজের ইন্সট্রাগ্রামে লেখেন ,‘যখন তোমার হৃদয় ভালোবাসায় পরিপূর্ণ, তখন তোমার পথ পরিবর্তন করা কঠিন হয়ে দাঁড়ায়। ’

মজার বিষয় হচ্ছে, এই ক্যাপশনের নিচে তার ও মেসির দু’টি একইরকম ছবি পোস্ট করেছেন পেলে। প্রথম ছবিতে বার্সার জার্সিতে ওসমানে দেম্বেলের কোলে মেসি। আর বাতাসে ঘুষি পাকিয়ে গোল উদযাপন করছেন ৩৩ বছর বয়সী তারকা।

তার নিচে পেলের সেই ‘ট্রেডমার্ক’ ছবি। সতীর্থের কোলে চড়ে একই ভঙ্গিতে ব্রাজিলিয়ান কিংবদন্তির গোল উদযাপন। পেলে সেই একইরকম দুই ছবির ক্যাপশনে আরও লেখেন, ‘তোমার মতো, আমিও জানি, প্রতিদিন একই জার্সি পরতে কেমন লাগে। তোমার মতো, আমি জানি যে, ঘরকে আমরা যেভাবে অনুভব করি, তার চেয়ে ভালো জায়গা আর কিছুই নেই। তোমার ঐতিহাসিক রেকর্ডের জন্য অভিনন্দন। তবে সবকিছুর উর্ধ্বে, বার্সেলোনায় তোমার সুন্দর ক্যারিয়ারের জন্য অভিনন্দন। আমাদের গল্প একই রকম, দীর্ঘদিন ধরে এক ক্লাবকে ভালোবেসে যাওয়া, দূর্ঘটনাবশত, তেমনটা ফুটবলে বিরল হয়ে যাচ্ছে। আমি তোমাকে খুব প্রশংসা করি, লিওনেল। ’ 

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।