ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

লাৎসিওকে উড়িয়ে দিল বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
লাৎসিওকে উড়িয়ে দিল বায়ার্ন ছবি: সংগৃহীত

লাৎসিওকে উড়িয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের পথে অনেকটাই এগিয়ে গেল বায়ার্ন মিউনিখ। শেষ ষোলোর ম্যাচে ৪-১ গোলে জিতেছে বাভারিয়ানরা।

রোমের স্তাদিও অলিম্পিকোয় মঙ্গলবার বায়ার্নের এই বড় জয়ে গোল করেছেন রবার্ট লেভানদোভস্কি, লেরয় সানে ও জামাল মুসিয়ালা। অন্য গোলটি আত্মঘাতী। লাৎসিওর একমাত্র গোলটি করেন হোয়াকিন কোররেয়া।

নবম মিনিটেই গোলের দেখা পায় গতবারের চ্যাম্পিয়নরা। গোলরক্ষককে দুর্বল ব্যাকপাস দিয়েছিলেন মাতেও মুসাচ্চিও। পেপে রেইনা ছুটে এসে বল নিয়ন্ত্রণে নেওয়ার আগেই নাগাল পেয়ে যান লেভানদোভস্কি। আর তা থেকে সহজেই গোলের ঠিকানা খুঁজে নেন পোলিশ স্ট্রাইকার।

২৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বায়ার্ন। লেয়ন গোরেটস্কার পাস ডি-বক্সের মাথায় পেয়ে নিচু শটে বাঁ দিকের পোস্ট ঘেঁষে বল পাঠিয়ে দেন মুসিয়ালা। এরপর ৪২তম মিনিটে ব্যবধান আরও বাড়ান সানে। আলফুঁস ডেভিসের শট ফিরিয়ে দিয়েছিলেন রেইনা, কিন্তু ফিরতি শটে বল জালে জড়ান সানে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান আরও বাড়িয়ে নেয় বায়ার্ন। এবার দারুণ গতিতে এগিয়ে গিয়ে প্রতিপক্ষের ডিফেন্ডারকে পরাস্ত করে নিচু ক্রস করেন সানে। বল থামাতে গিয়ে উল্টো নিজেদের জালেই পাঠিয়ে দেন ফ্রান্সেসকো আসেরবি।  

৪৯তম মিনিটে লাৎসিওর একমাত্র গোলটি করেন কোররেয়া। ডি-বক্সের মাথায় বলে পেয়ে তিন খেলোয়াড়কে পাশ কাটিয়ে দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নেন তিনি। বাকি সময় কোনো দলই আর গোল করতে পারেনি।

আগামী ১৭ মার্চ বায়ার্নের মাঠে হবে দ্বিতীয় লেগ।

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa