ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

শেষ মুহূর্তের গোলে রিয়ালকে বাঁচালেন ব্রাজিলের ভিনিসিয়াস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, মার্চ ২, ২০২১
শেষ মুহূর্তের গোলে রিয়ালকে বাঁচালেন ব্রাজিলের ভিনিসিয়াস ভিনিসিয়াসের গোল উদযাপন

রিয়াল মাদ্রিদের জার্সিতে নিজের ১০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন ভিনিসিয়াস জুনিয়র। আর সেই ম্যাচেই শেষ মুহূর্তে গোল করে লস ব্লাঙ্কোসদের হার থেকে বাঁচিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

 

লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে পিছিয়ে পড়ে ১-১ ব্যবধানে ড্র করেছে রিয়াল।

প্রথমার্ধে আধিপত্য বিস্তার করে খেললেও গোলের দেখা পায়নি জিনেদিন জিদানের দল। মারিয়ানো ও রাফায়েল ভারানে সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। উল্টো বিরতি থেকে ফিরে গোল হজম করে বসে চ্যাম্পিয়নরা।  

নিজেদের মাঠে দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলতে থাকা সোসিয়েদাদ এগিয়ে যায় ৫৫তম মিনিটে। নাচো মনরিয়েলের ক্রস থেকে হেডে রিয়ালের জাল খুঁজে নেন পর্তুগিজ মানজানেরা।  

এরপরই আক্রমণভাগে এক সঙ্গে তিন পরিবর্তন আনেন কোচ জিদান। ৬১তম মিনিটে ইস্কোর পরিবর্তে ভিনিসিয়াস, মার্কো আসানসিওর পরিবর্তে রদ্রিগো ও মারিয়ানোর পরিবর্তে হুগো দুরোকে মাঠে নামান তিনি। কিন্তু তাতেও ফল আসছিল না।  

নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে সমতায় ফেরার সুযোগ পায় রিয়াল। লুকাস ভাসকুয়েজের ক্রস থেকে ব্যবধানটা ১-১ করেন ভিনিসিয়াস।  

এই ড্রয়ে থামলো প্রতিযোগিতায় লস ব্লাঙ্কোসদের টানা ৫ ম্যাচ জয়ের দৌড়। তবে পয়েন্ট ভাগাভাগি করায় বার্সেলোনাকে টপকে যাওয়ার সুযোগ হাতছাড়া করেছে জিদানের শিষ্যরা। ২৫ ম্যাচ শেষে দু’দলের পয়েন্ট সমান ৫৩। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় দুইয়ে কাতালান জায়ান্টরা। এক ম্যাচ কম খেলে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাতলেটিকো মাদ্রিদ। ২৫ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে পাঁচে সোসিয়েদাদ।  

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, মার্চ ০২, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।