ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আরও এক বছর পিএসজিতেই থাকবেন দি মারিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
আরও এক বছর পিএসজিতেই থাকবেন দি মারিয়া আনহেল দি মারিয়া/ছবি: সংগৃহীত

নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে দলবদলের গুঞ্জন উঠলেও আনহেল দি মারিয়ার ব্যাপারে তেমন কিছু শোনা যায়নি। বরং গুঞ্জন শুরু হওয়ার আগেই আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডারের সঙ্গে চুক্তি নবায়ন করলো পিএসজি।

চলতি মৌসুমে শেষেই দি মারিয়ার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু দলের অন্যতম সেরা তারকাকে এখনই ছাড়তে রাজি নয় প্যারিসিয়ানরা। ফলে তড়িঘড়ি এক বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়িয়ে নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। ফলে ২০২২ সালের জুন পর্যন্ত প্যারিসেই থাকবেন তিনি। সেই সঙ্গে আরও এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগও রাখা হয়েছে।

২০১৫ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে পিএসজিতে আসার পর শুরুটা সহজ ছিল না দি মারিয়ার। একটা পর্যায়ে তো তাকে কেনার চেষ্টা করেছিল বার্সেলোনাও। তবে ধীরে ধীরে পিএসজিতে নিজেকে মানিয়ে নেন জাতীয় দলের হয়ে ১০৪ ম্যাচে ২০ গোল করা এই আর্জেন্টাইন।

চলতি মৌসুমে চোটের কারণে নেইমার ও এমবাপ্পে দুজনেই একসঙ্গে বাইরে ছিলেন, তখন ফরোয়ার্ড হিসেবেও আলো ছড়ান দি মারিয়া। পিএসজির জার্সিতে মোট ২৪৮ ম্যাচ খেলে ৮৭টি গোল করেছেন তিনি, যা ক্লাবের ইতিহাসে অষ্টম সর্বোচ্চ। সতীর্থদের গোল করিয়েছেন ৯৯টি, যা ক্লাবের সর্বোচ্চ অ্যাসিস্টের তালিকায় দ্বিতীয় সর্বোচ্চ।

পিএসজির হয়ে গত পাঁচ বছরে চারটি করে লিগ ওয়ান, ফরাসি কাপ ও ফরাসি লিগ কাপসহ মোট ১৬টি শিরোপা জিতেছেন রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই তারকা ফুটবলার। গতবার পিএসজির চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠার পেছনেও তার অবদান ছিল সবচেয়ে বেশি।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad